প্রধান সংবাদ

ঢাকা-বরিশাল রুটে ফ্লাইট চালু করেছে বাংলাদেশ বিমান

স্টাফ রিপোর্টার : প্রায় দেড় বছর পর ঢাকা-বরিশাল রুটে আবারও চালু হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট। এবার সপ্তাহের সাত দিনই ফ্লাইট পরিচালনা করবে কর্তৃপক্ষ।

আজ শুক্রবার সকাল ১০টায় বরিশাল বিমান বন্দরের লাউঞ্জে ফিতা কেটে ঢাকা-বরিশাল রুটে পুনরায় বিমানের ফ্লাইট উদ্বোধন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি।
কানাডায় তৈরী ড্যাস-৮ মডেল এবং ৪০০ সিরিজের এই বিমানে আসন সংখ্যা ৭২টি। সপ্তাহের ৭দিন বরিশাল-ঢাকা আকাশ পথে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করবে। প্রতি বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় ঢাকা থেকে, ৪টা ৪০ মিনিটে বরিশাল থেকে এবং সপ্তাহের অন্যান্য ৬ দিন সকাল সাড়ে ৮টায় ঢাকা থেকে ও ৯টা ৪০ মিনিটে বরিশাল থেকে ফ্লাইট ছাড়া হবে।

উদ্বোধন উপলক্ষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল জাহিদ ফারুক এমপি বরিশাল-ঢাকা রুটে প্রতিদিন বিমানের ফ্লাইট চলাচল অব্যাহত রাখতে বরিশালবাসীর প্রতি আহবান জানান।

যাত্রী স্বল্পতার কারণে বিমানের ফ্লাইট যেন বন্ধ না হয় সে জন্য অগ্রাধিকার ভিত্তিতে বিমানের ফ্লাইট ব্যবহারের জন্য সংশ্লিস্টদের অনুরোধ জানান প্রতিমন্ত্রী। যাত্রী চাপ বাড়লে আগামীতে এই রুটে প্রতিদিন ২টি করে ফ্লাইট পরিচালনার দাবি জানান তিনি।

বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আবু সালেহ মোস্তফা কামাল, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এবং মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ কমিশনার এনামুল হক।

এছাড়াও অনুষ্ঠানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং বরিশাল বিমান বন্দর কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ঢাকা থেকে ৭২ যাত্রী নিয়ে বিমানের উদ্বোধনী ফ্লাইট সকাল ৯টা ৩৯ মিনিটে বরিশাল আসে এবং বরিশাল থেকে ৩২জন যাত্রী নিয়ে ১১টা ৪৪ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ফিরে যায়।

উল্লেখ্য, গত বছরের ২১ মার্চ সর্বশেষ বরিশাল বিমান বন্দরে এসেছিলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button