বরিশাল বিভাগের সংবাদ

বরগুনায় সিপিপি’র রেডিও অপারেটরদের প্রশিক্ষণ

বরগুনা প্রতিনিধি : বরগুনায় ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি’র (সিপিপি) রেডিও অপারেটরদের ওয়্যারলেস নেটওয়ার্ক ব্যবস্থাপনা ও রক্ষাণাবেক্ষণ বিষয়ে দুই দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। রোববার সকালে বরগুনার আরডিএফ টাওয়ারের প্রশিক্ষণ হলরুমে এই প্রশিক্ষণ কোর্সের প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন সিপিপি’র পরিচালক (অপারেশন) ও কোর্স ডাইরেক্টর মোঃ নূর ইসলাম খান অসি।

বরগুনা সিপিপি আঞ্চলিক কার্যালয়ের উপ পরিচালক আব্দুল লতিফের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরগুনা সদর উপজেলা সিপিপি টিম লিডার জাকির হোসেন মিরাজ। প্রশিক্ষণে প্রধান প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন সিপিপি’র বেতার প্রকৌশলী মোহম্মদ মহসীন।

প্রধান অতিথি মোঃ নুর ইসলাম খান অসি তার বক্তৃতায় বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের উপকূলীয় এলাকার বিপন্ন মানুষের জীবন ও সম্পদ রক্ষায় ১৯৭৩সালে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি’র (সিপিপি) আনুষ্ঠানিকভাবে অনুমোদন ও স্বীকৃতি প্রদান করেন। বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জাতির পিতার আদর্শ ও পদাঙ্ক অনুসরণ করে দুর্যোগ মোকাবেলা ও প্রশমনে ব্যাপক অবদান রাখেন। যার ফলে বর্তমানে দুর্যোগে ক্ষয়ক্ষতি অনেকাংশে হ্্রাস পেয়েছে। তাই সারা বিশে^ দুর্যোগ মোকাবেলায় বংলাদেশ আজ রোল মডেল। এক্ষেত্রে সিপিপি’র নিবেদিত প্রাণ ৭৪ হাজার স্বেচ্ছাসেবকদের নিঃস্বার্থ সেবাদান অবিস্মরণীয়।

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি’র (সিপিপি) আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আর্থিক সহযোগিতায় বরগুনা এবং পটুয়াখালী জেলার বিভিন্ন উপজেলার ২৫ জন রেডিও অপারেটর ওয়্যারলেস নেটওয়ার্ক ব্যবস্থাপনা ও রক্ষাণাবেক্ষণ বিষয়ক প্রশিক্ষণে অংশ গ্রহণ করেছেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button