বরিশাল বিভাগের সংবাদ

কলাপাড়ায় ফষলের ন্যায্য মূল্যের দাবিতে বিক্ষোভ

এ এম মিজানুর রহমান বুলেট , কলাপাড়া : কলাপাড়ায় কৃষক যেনো তার উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য পায় এজন্য ৯ দফা দাবীতে কৃষক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি ইউনিয়নে ধান ক্রয়কেন্দ্র নির্মান ও কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়সহ ৯ দফা দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি পেশ করেন। বুধবার বেলা ১১টায় কলাপাড়া পৌর শহরের শহীদ সুরেন্দ্র মোহন চেীধুরী সড়কে বাংলাদেশ কৃষক সমিতি কলাপাড়া উপজেলা শাখার আয়োজনে এ সমাবেশে সভাপতিত্ব করেন প্রভাষক রফিকুল ইসলাম।

বক্তব্য রাখেন, নাগরিক উদ্যোগ কলাপাড়ার আহ্বায়ক নাসির তালুকদার, শিক্ষক অমল কর্মকার, কৃষক নেতা জিএম মাহবুব, মুক্তিযোদ্ধা মো: আলী আশরাফ, কৃষক সংগঠক মো: জাকির গাজী, সমাজ সংগঠক নয়নাভিরাম গাইন, শিক্ষক আতাজুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা সরকারের দেয়া কৃষকের জন্য সকল সহায়তা ও উপকরন ভোগীদের তালিকা প্রকাশ্যে টানিয়ে দেয়া, যে সকল কৃষকের কাছ থেকে ধান কেনা হবে তাঁদের নাম প্রকাশ্যে টানিয়ে দেয়াসহ সামাজিক নিরাপত্তা বেস্টনির সুবিধাভোগীর নামের তালিকা প্রকাশ্যে ইউনিয়ন পরিষদে টানিয়ে দেয়াসহ স্থানীয়দেরকে সারের ডিলার নিয়োগের দাবি জানান।

এছাড়াও উপজেলার সকল স্লুইসের নিয়ন্ত্রণ কৃষকের কাছে ন্যাস্ত করার দাবি ও ভূমিদস্যুদের চিহ্নিত করে তাঁদের আইনের আওতায় আনার দাবি করেন। সভা শেষে মিছিল সহকারে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা কৃষি কর্মকর্তার কাছে ৯ দফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন কৃষক প্রতিনিধিরা।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button