বরিশাল বিভাগের সংবাদ

কলাপাড়া-মহিপুর-কুয়াকাটায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে

কলাপাড়া প্রতিনিধি : কলাপাড়ায় বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ববঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও পৌরসভা পৃথক পৃথকভাবে দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী পালন করে।

বুধবার সকাল থেকে দিনব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে পৌর শহরের বাসষ্টান্ডে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, শেখ কামাল অডিটরিয়ামে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব এমপি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ্য ফাতেমা আক্তার রেখা, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার, সহ-সভাপতি অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দিন, অধ্যক্ষ ড. শহিদুল ইসলাম বিশ^াস, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদারসহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী প্রমুখ।

অপরদিকে মহিপুর থানা আওয়ামী লীগ, মহিপুর থানা যুবলীগ, কুয়াকাটা পৌর আওয়ামী লীগ, কুয়াকাটা পৌরসভা, ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা(টোয়াক)-এর আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে। এছাড়াও বিকালে কুয়াকাটায় সৈকতে নির্মিত বঙ্গবন্ধু ও বাংলাদেশের ইতিহাস নিয়ে বালু ভাস্কর্যের উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে জেলা পুলিশ ও কুয়াকাটা পৌরসভায় ভাস্কর্য লাগোয় নির্মিত অস্থায়ী মঞ্চে বঙ্গবন্ধু ও বাংলাদেশের ইতিহাস শীর্ষক আলোচনাসভা, স্থানীয় শিল্পী এবং শিক্ষার্থীদের অংশ গ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে যা চলবে ২৬ মার্চ পর্যন্ত। জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে কুয়াকাটায় হাজার হাজার পর্যটকের ভীড় দেখা গেছে।

 

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button