বরিশাল জেলার সংবাদ

পুলিশের বাঁধা উপেক্ষা করে হেফাজত ইসলামের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদীর আগমনের প্রতিবাদে ঢাকা, চট্টগ্রাম ও ব্রাক্ষ্মবাড়িয়ায় সরকারদলীয় ক্যাডার বাহিনীর হামলা ও পুলিশের গুলিতে ৭ জন নিহত ও শত শত মুসল্লীকে আহত করার প্রতিবাদে বরিশালে হেফাজত ইসলামের বিক্ষোভ মিছিলে বাঁধা দিলেছে পুলিশ।

তবে সেই বাঁধা উপেক্ষা করে বরিশাল নগরীতে বিক্ষোভ মিছিল করেছে নেতা-কর্মী ও সমর্থকরা।

পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে নগরীর অশ্বিনী কুমার হল চত্ত্বরে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর বিক্ষোভ সমাবেশ করার কথা থাকলেও শনিবার বিকেলে তারা বাজাররোডস্থ জামিয়া আরাবিয়া খাজা মঈন উদ্দিন মাদরাসা প্রাঙ্গনে এই সমাবেশ করে।

এসময় তারা হেফাজতে ইসলাম বাংলাদেশ এর ডাকা আজকের হরতাল সফল করার জন্য আহবান জানান এবং ঢাকা, চট্টগ্রাম ও ব্রাক্ষ্মনবাড়িয়ায় হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন তারা। সবাবেশ শেষে হেফাজত ইসলামের নেতা-কর্মী ও সমর্থকরা একটি বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি নগরীর নাজিরের পুল হয়ে সদররোড আসতে চাইলে পুলিশ তাতে বাঁধা দেয়। তবে সেই বাঁধা উপেক্ষা করে হেফাজত ইসলামের নেতা-কর্মীরা মিছিলটি নিয়ে অশ্বিনী কুমার হয় চত্ত্বরে আসে এবং সংক্ষিপ্ত সমাবেশ করে।

হাফেজ মাওলানা রুহুল আমীন এর সঞ্চালনায় হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আব্দুল হালীম এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মুফতি শাব্বির আহমদ, মাওলানা শেখ সানাউল্লাহ মাহমুদী, মাওলানা তৌফিকুল ইসলাম প্রমুখ।

হেফাজত ইসলামের কর্মসূচী ঘিরে আশ্বিনী কুমার হল চত্বর, বাকলার মোড় এবং জামিয়া আরাবিয়া খাজা মাঈন উদ্দিন মাদরাসার সামনে ব্যাপক পুলিশ মোতায়ন করা হয়েছে।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button