বরিশাল জেলার সংবাদ

ছেলের মোটর সাইকেলে বাড়ি ফিরলেন সেই মা

জসিম উদ্দিন : বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড থেকে স্বেচ্ছায় বাড়ি ফিরেছেন ঝালকাঠির নলছিটি উপজেলার সেই প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক রেহানা পারভীন। শুক্রবার দুপুরে তার ব্যাংকার ছেলে জিয়াউল হাসান টিটু হাসপাতাল থেকে তার মাকে নিয়ে মোটর সাইকেলযোগে বাড়ির উদ্দেশ্য রওয়ানা হন। এসময় তিনি বিজয় সূচক ‘ভি’ চিহ্ন দেখান।

এর আগে গত ১৭ এপ্রিল ঝালকাঠি কৃষি ব্যাংকের সিনিয়র অফিসার জিয়াউল হাসান টিটু এ্যাম্বুলেন্স কিংবা কোনো যানবাহন না পেয়ে অসুস্থ মাকে মোটর সাইকেলের পেছনে বসিয়ে এবং অক্সিজেন সিলিন্ডার কোমড়ে বেঁধে মায়ের মুখে অক্সিজেন মাস্ক লাগিয়ে নলছিটি থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডে পৌঁছেন। পথিমধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট তৌহিদ টুটুল ওই মা ও ছেলের ছবি তুলে ফেসবুকে পোস্ট করলে সেটি ভাইরাল হয়ে যায়।

ব্যাংকার জিয়াউল হাসান টিটু বলেন, গত ১৭ এপ্রিল তার মা রেহানা পারভীনের শরীরের অক্সিজেন ৭০ এ নেমে যায়। ওই সময় তিনি করোনা আক্রান্ত ছিলেন। গত কয়েক দিনের চিকিৎসায় তার মা শারীরিকভাবে সুস্থ হয়। শুক্রবার তার মায়ের ফুঁসফুঁসে অক্সিজেন সেচুরেশন ৯৬ হয়। এখন তিনি পুরোপুরি সুস্থ। তাই তার মাকে নিয়ে নলছিটি পৌর শহর এলাকার বাড়ি নিয়ে যান।

এদিকে শের-ই-বাংলা মেডিকেলের করোনা তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানান, করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী রেহানা পারভীনের ফুঁসফুঁসের উন্নতি হয়েছে। তবে তার দ্বিতীয় দফা করোনা নমূনা পরীক্ষা হয়নি। অর্থাৎ তিনি করোনা পজেটিভ থেকে এখনও নেগেটিভ হননি। এ অবস্থায় শুক্রবার সকালে তার ছেলে স্বেচ্ছায় মুচলেকা দিয়ে মাকে নিয়ে গেছেন। এতে তার মাধ্যমে করোনা ছড়ানোর আশংকা রয়েছে বলেও তিনি জানান।

 

 

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button