বরিশাল বিভাগের সংবাদ

ভোলায় ঘূর্ণিঝড় ‘ইয়াসের’ প্রভাবে দুই জনের মৃত্যু

অনলাইন ডেস্ক : ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে দ্বীপ জেলা ভোলায় গাছ চাপায় ও পানিতে ডুবে শিশুসহ দুই জনের মৃত্যু হয়েছে। এরা হলেন, লালমোহন উপজেলার চরসকিনা গ্রামের মোঃ আবু তাহের (৪৮) ও মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নের ৭ বছরের শিশু লামিয়া।

মঙ্গলবার বিকেলে পানিতে পানিতে ডুবে শিশুটির মৃত্যু হলেও রাত সাড়ে ১১ টায় ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আবু তাহের।

স্থানীয়রা জানান, লালমোহনের কালমা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের চরসকিনা গ্ৰামের পাটোয়ারী বাড়ির বাসিন্দা রিকশা চালক আবু তাহের রাত ১০টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে টয়েলেটে যাচ্ছিলেন। এ সময় ঝড়ের তীব্র বাতাসে ঘরের পাশে থাকা একটি রেইনট্রি গাছ ভেঙে তার গায়ে পড়লে তিনি গুরুতর আহত হন।

পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে প্রথমে লালমোহন স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ভোলা সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১১ টার দিকে আবু তাহেরের মৃত্যু হয়।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মাকসুদুর রহমান মুরাদ ঘটনার সত্যতা নি‌শ্চিত ক‌রেন জানান, কোনো অভিযোগ না থাকায় নিহত আবু তাহেরের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে জোয়ারের পানি বৃদ্ধি পেয়ে মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরফয়েজউদ্দিন গ্রামের বাসিন্দা দিনমজুর লোকমান হোসেনের সাত বছের মেয়ে লামিয়া বাড়ির সামনে পানিতে পড়ে তার মৃত্যু হয়।

মৃতদের পরিবারের খোঁজখবর নেয়ার পাশাপাশি ও পরিবারগুলোকে আর্থিক সহায়তা করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button