প্রধান সংবাদবরিশাল জেলার সংবাদ

দুর্নীতির দায়ে দণ্ডিত বিসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী বরখাস্ত

স্টাফ রিপোর্টার : দুর্নীতির দায়ে দণ্ডিত হয়ে কারান্তরীণ থাকা বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী খান মো. নুরুল ইসলামকে বরখাস্ত করা হয়েছে।

বুধবার বিকেলে তাকে বরখাস্তের আদেশ দেন বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেন। এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বিসিসির প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন।

তিনি জানান, দুর্নীতির দায়ে আদালতে দণ্ডিত হওয়ায় চাকরি বিধি অনুযায়ী খান নুরুল ইসলামকে বরখাস্ত করা হয়েছে। বিসিসির নির্বাহী প্রকৌশলী মোতালেব হোসেন তত্ত্বাবধায়ক প্রকৌশলীর অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, ১৯৯৫ সালে তৎকালীন পৌরসভার সময়ে সড়ক খুঁড়ে মাটির নিচে ক্যাবল স্থাপন করে টেলিফোন শিল্প সংস্থা। সড়ক পুনরায় মেরামত বাবদ টেলিফোন শিল্প সংস্থা তৎকালীন পৌরসভাকে ৩৯ লাখ ৫০ হাজার টাকা প্রদান করেছিল। সড়ক সংস্কার না করেই ভুয়া দরপত্র ও কাজ দেখিয়ে ২৭ লাখ ৬০ হাজার ৬৩৯ টাকা আত্মসাত করা হয়।

এ ঘটনায় দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় তখনকার পৌর মেয়র ও পরবর্তীতে সিটি করপোরেশনের নির্বাচিত সাবেক মেয়র বিএনপি নেতা আহসান হাবিব কামালসহ মোট ৫ জনকে ৭ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

বরিশাল বিভাগীয় বিশেষ আদালত গত ৯ অক্টোবর এ রায় দেয়ার পর সাবেক মেয়র কামাল ও বিসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী খান নুরুল ইসলামসহ দণ্ডিত ৫ জনকে কারাগারে পাঠানো হয়। ১৯৯৫ সালে দুর্নীতির ওই ঘটনার সময় খান মো. নুরুল ইসলাম তৎকালীন পৌরসভার সহকারী প্রকৌশলী পদে কর্মরত ছিলেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button