প্রধান সংবাদবরিশাল জেলার সংবাদ

হিজলায় তিনটি স্থায়ী পশুর হাট

হিজলায় তিনটি স্থায়ী পশুর হাট

মো: আলহাজ, হিজলা : হিজলা উপজেলায় এ বছরের কোরবানি উপলক্ষ্যে তিনটি স্থায়ী পশুরহাটের জন্য অনুমতি দিয়েছে উপজেলা প্রশাসন। পাশাপাশি অস্থায়ী আরো দুটি পশুর হাট অনুমতির অপেক্ষায় রয়েছে।

হিজলা উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজ জানান, করোনা পরিস্থিতির কথা চিন্তা করে এ বছর কোরবানি উপলক্ষ্যে হিজলায় তিনটি স্থায়ী পশুর হাট কাউরিয়া বাজার , ধনু সিকদার ও একতা বাজারকে অনুমতি দেওয়া হয়েছে।পাশাপাশি আরো দুটি অস্থায়ী পশুরহাট উপজেলা সদরের বালুর মাঠ এবং খুন্না বাজার অনুমতির জন্য অপেক্ষায় রয়েছে। তিনি আরো জানান করোনা পরিস্থিতির কারণে বরাবরের মতো এ বছর পশুর হাটে লোক সমাগম হবে না। স্বাস্থ্যবিধি মেনে পশু কিনতে একজন ক্রেতা হাটে প্রবেশ করবে, বয়স্ক এবং শিশুদের পশুর হাটে আসার উপর নিষেধাজ্ঞা রয়েছে। তবে খামারির কাছ থেকে এ বছর পশু কিনতে পারলে ভালো হবে।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুশান্ত দাশ জানান, পশুর হাট গুলোতে পশুর স্বাস্থ্য পরীক্ষার জন্য তারা তদারকিতে থাকবেন। করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে পশুর হাটে পশু কিনতে আসতে হবে। পশুর হাটে দুটি রাস্তা ব্যবহার হবে, একদিক দিয়ে হাটে ঢুকে অন্য রাস্তা দিয়ে বের হতে হবে।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button