বরিশাল জেলার সংবাদ

৩৩৩ নম্বরে ফোন, রাতের আধারে খাদ্য পৌছে দিলেন নির্বাহী কর্মকর্তা

স্টাফ রিপোর্টার : ৩৩৩ নম্বর ফোন দিয়ে খাদ্য সহায়তা চাওয়া বরিশাল সদর উপজেলার অসহায় মানুষের মাঝে রাতের আধারে খাদ্য পৌছে দেয়া হচ্ছে। বৃহস্পতিবার রাতে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তার টিম নিয়ে এসব বাড়িতে কেবল খাদ্য সরবরাহ সহ অসহায়ত্বের কথা শুনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ^াসও দিয়েছেন।

সহায়তা পাওয়া সদর উপজেলার কলসগ্রামের বাসিন্দা মো. আলমগীর জানান, টিউমারর কারনে ৮/১০ বছর আগে ডান পায়ের নিচের অংশ কেটে ফেলা হয়। এরপর থেকে তিনি পঙ্গু হলেও দিনমজুরের কাজ করতেন। বর্তমান প্রেক্ষাপটে হাতে কোনো কাজ না থাকায় মা, দুই ছেলে, এক মেয়ে ও স্ত্রী নিয়ে ভাইয়ের ঘরে থাকলেও ঘরে খাবার নেই।

তাই তিনি ৩৩৩ নম্বরে ফোন করে খাদ্য সহায়তা চেয়েছিলেন। বৃহস্পতিবার রাতে খাদ্য সহায়তা সহ তার সংকটাবস্থা শুনে ইউএনও পরবর্তী সহায়তার আশ^াস দিয়েছেন বলে আলমগীর জানানা। একই ভাবে খাদ্য সহায়তা পাওয়া সদর উপজেলার তিলক গ্রামের ওয়ার্কশপ শ্রমিক মোঃ নাছির উদ্দীনের স্ত্রী নাসরিন আক্তার হেনা, পাশর্^বর্তী বিল্লবাড়ি গ্রামের স্বামী পরিত্যক্তা লতা আক্তার সহ ১৫ জন সুবিধাভোগীকে এ খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান জানান, ৩৩৩ এ কলের মেসে আসার পর বৃহস্পতিবার রাতে সহায়তা চাওয়া ১৫ জনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পৌছে দেয়া হয়েছে। আরও ৫ জনের খাবার পৌছে দেয়া কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছেন। তিনি বলেন বৃহস্পতিবার রাতে যাদের সহায়তা পৌছে দেয়া হয়েছে তাদের মধ্যে কারোর জমি নেই, কারোর ঘর নেই। তাদের বিষয়ে উর্ধ্বতনদের সাথে আলোচনা করে পরবর্তীতে এসব বিষয়ে সহযাগিতা করা হবে বলে তিনি জানান।

খাদ্য পৌছে দেয়ার সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কামরুজ্জামান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুর রহমান সন্যামত, উপ-সহকারী প্রকৌশলী জহিরুল ইসলাম, পল্লী উন্নয়ন কর্মকর্তা বাবুল গাজী, সহকারী প্রোগ্রামার চৌধুরী শওকত হোসেন সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারী ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button