বরিশাল জেলার সংবাদ

অতিরিক্ত জেলা প্রশাসকের সামনে ঠিকাদারকে মারধর

স্টাফ রিপোর্টার : বরিশাল সরকারি বালিকা বিদ্যালয়ে ৩ দশক আগের পুরনো ৩টি গাড়ির বর্র্জ্যাংশ এবং পুরনো ভবনের অব্যবহৃত মালামাল প্রকাশ্য নিলাম অনুষ্ঠানে প্রতিদ্বন্ধিদের হামলায় ২জন আহত হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার দাসের উপস্থিতিতে গতকাল মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে স্কুল চত্ত¡রে এই ঘটনা ঘটে।
জেলা প্রশাসন সূত্র জানায়, সরকারি বালিকা বিদ্যালয়ে ৩০ থেকে ৪০ বছরের ৩টি গাড়ির অবশিস্টাংশ অরÿিত অবস্থায় পড়ে আছে। অযত্বে গাড়িগুলো এখন বর্জ্যাংশে পরিনত হয়েছে। এছাড়া সরকারি বালিকা বিদ্যালয়ের ভবন মেরামত ও সংস্কারের পর অব্যবহৃত কিছু পুরনো রড ও কাঠ সহ অন্যান্য সামগ্রী পড়ে ছিলো দীর্ঘদিন ধরে। গত ১৫ সেপ্টেম্বর সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিÿক ৩টি গাড়ির বর্জ্যাংশ ও পুরনো মালামাল নিলামে বিক্রির টেন্ডার আহŸান করেন প্রধান শিÿক মাহবুবা হোসেন। গতকাল পূর্ব নির্ধারিত দিনে অতিরিক্ত জেলা প্রশাসকের উপস্থিতিতে প্রকাশ্য নিলাম বিক্রিতে ১১জন ব্যক্তি ও প্রতিষ্ঠান অংশগ্রহন করেন। এক পর্যায়ে বজলুর রহমান বাঘা নামে এক ব্যক্তি ৬৮ হাজার টাকা দর হাকালে প্রতিদ্বন্ধি মিলন মুন্সি ও শাহিন ওরফে কার্টন শাহিন সহ তাদের সহযোগীরা অংশগ্রহনকারী বাঘা ও মো. মনির নামে ২জনকে মারধর করে। এ সময় সাময়িক উত্তেজনা ছড়িয়ে পড়লেও প্রশাসন ও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করে।
অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার দাস বলেন, প্রকাশ্য নিলামে কিছুটা উত্তেজনার সৃষ্টি হয়। তবে পুলিশের সহযোগীতায় তাৎÿনিক পরিস্থিতি নিয়ন্ত্রন করলে বড় ধরনের কোন অঘটন ঘটেনি। সরকারী ৫৪ হাজার ৩শ’ ৩৮ টাকা দরের বিপরীতে নিলামে সর্বোচ্চ দরদাতা রশিদ মুন্সি ৯০ হাজার টাকায় ৩টি গাড়ির বর্জ্যাংশ সহ পুরনো অব্যহত মালামাল কিনে নেয় বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button