রাজনীতির সংবাদ

এ দায় দেশের স্বাধীনতাকামী সকলের : মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী

পিরোজপুর অফিস : বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার দায় আমরা কোনভাবেই এড়াতে পারি না। দেশের স্বাধীনতাকামী সকল মানুষকেই এ দায় বহন করতে হবে বলে মন্তব্য করেছেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের মানুষের অন্ন বস্ত্র বাসস্থান শিক্ষা চিকিৎসা ও উন্নত সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ বিনির্মানে কাজ করছেন। শনিবার দুপুরে পিরোজপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে জাতির জনকের প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পন শেষে জেলা প্রশাসন আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। মন্ত্রী বলেন, ১৯৭৫ সালে আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় থাকাকালীন সময় আমরা তাকে রক্ষা করতে পারি নাই। তাই এ কলঙ্ক আমাদের সকলকেই বহন করতে হবে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ আগস্টে গ্রেনেড হামলাসহ শেখ হাসিনাকেও ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে।
দেশের মানুষের কল্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবিরাম পরিশ্রম করে যাচ্ছেন এবং তার নেতৃত্বেই দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। তাই যারা স্বাধীনতার বাংলাদেশে বিশ^াস করে দলমত নির্বিশেষ সকলকেই সজাগ থাকার আহবান জানান মন্ত্রী যাতে বঙ্গবন্ধুকে হত্যার মত আর কোন ষড়যন্ত্র এদেশে না হয়। আর স্বাধীনতাবিরোধীরাও যেন পুনরায় মাথাচারা দিয়ে উঠতে না পারে।
জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, প্রশাসনের কর্মকর্তা, সিভিল সার্জন ডা. হাসানাত ইউসুফ জাকী, জেলা আওয়ামীলীগের সম্পাদক এমএ হাকিম হাওলাদার, যুবলীগ, ছাত্রলীগসহ, শিক্ষক ও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ আলোচনা সভায় উপস্থিত ছিলেন। মন্ত্রী যুব উন্নয়নে প্রশিক্ষন প্রাপ্ত বিভিন্ন ট্রেডের চার জনকে ২ লাখ ৬০ হাজার টাকার চেক এবং শিশু একাডেমীর বিজয়ী প্রতিযোগীদের মধ্যে পুরষ্কার ও একটি করে বৃক্ষের চারা তুলে দেন। এর আগে সকাল ১০ টায় শহরের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী। পরে মন্ত্রী জেলা বাস মালিক ও বাস শ্রমিক ইউনিয়ন, জেলা মহিলা আওয়ামীলীগ ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button