জাতীয় সংবাদ

হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব নূরুল ইসলাম জিহাদী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : হেফাজতে ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব মনোনীত হয়েছেন ঢাকা খিলগাঁও জামিয়া ইসলামিয়া মাখজুনুল উলূম মাদরাসার প্রিন্সিপাল ও শায়খুল হাদীস আল্লামা নূরুল ইসলাম জিহাদী। একই সাথে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি সম্প্রসারণ করে ২০১ সদস্য বিশিষ্ট করা হয়েছে।

২৩ ডিসেম্বর দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় বিশেষ বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হলেও শনিবার তা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়। একই সাথে ঢাকা ও চট্টগ্রাম মহানগর হেফাজতে ইসলামের কমিটি ঘোষণা করা হয়।
হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেন, ‘২৩ ডিসেম্বর হেফাজতে ইসলামের জরুরি সভায় নতুন মহাসচিব নির্বাচিত করা হয় আল্লামা নূরুল ইসলাম জিহাদীকে। একই সভায় হেফাজতে ইসলামের ১৫১ সদস্য বিশিষ্ট কমিটিকে সম্প্রসারণ করে ২০১ সদস্য বিশিষ্ট করা হয়। পাশপাশি ঢাকা ও চট্টগ্রাম মহানগর কমিটি অনুমোদন দেয়া হয়।’

জানা যায়, ২৩ ডিসেম্বর হেফাজতে ইসলামের আমিরের কার্যালয়ে জরুরি বৈঠকে বসেন হেফাজতে ইসলামের নেতারা। এতে সদ্য প্রয়াত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর স্থলে ভারপ্রাপ্ত মহাসচিব মনোনীত করা হয় নূরুল ইসলাম জিহাদীকে। একই সাথে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি সম্প্রসারণ করা হয়। এতে কয়েকজনকে পদায়ন করা হয়। যার মধ্যে নায়েবে আমীর ঢাকা জামিয়া নূরিয়া কামরাঙ্গিচরের মহাপরিচালক আল্লামা আতাউল্লাহ হাফেজ্জিকে সিনিয়র নায়েবে আমীর, সহকারী মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা শফিক উদ্দীন, মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে যুগ্ম মহাসচিব হিসেবে পদায়ন করা হয়। এছাড়া বাকিদের উপদেষ্টা, নায়েবে আমির, যুগ্ম-মহাসচিব, সদস্যসহ অন্যান্য পদে সংযুক্ত করা হয়।

একই সাথে ঢাকা ও চট্টগ্রাম মহানগর কমিটি অনুমোদন দেয় হয়। যার মধ্যে ঢাকা মহানগর কমিটিতে মাওলানা জুনায়েদ আল হাবীবকে সভাপতি ও মাওলানা মামুনুল হককে সেক্রেটারি এবং মাওলানা হাফেজ তাজুল ইসলামকে (পীর সাহেব ফিরোজশাহ) সভাপতি ও মাওলানা লোকমান হাকীমকে সেক্রেটারি করে চট্টগ্রাম মহানগর কমিটি ঘোষণা করা হয়।

আরও পড়ুন

মন্তব্য করুন

আরও দেখুন...
Close
Back to top button