বরিশাল বিভাগের সংবাদ

নলছিটিতে ঐতিহ্যবাহী মুর্তা বাগানে অগ্নিকান্ড

মেসবাউদ্দিন খান রতন, নলছিটি : ঝালকাঠির এতিহ্যবাহী শীতলপাটি তৈরির অন্যতম উপকরন মুর্তা গাছের বাগানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রবিবার সকালে নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়নের পূর্ব কামদেরপুর গ্রামে অবস্থিত বিবেকানন্দ পাটিকরের ৫০শতকের বাগানে অগ্নিকান্ডে পুরো বাগান পুড়ে গেছে।

তবে আগুনের সূত্রপাত কোথা থেকে হয়েছে তা নিশ্চিত করে কেহই বলতে পারছেন না।

জমির মালিক বিবেকানন্দ পাটিকর বলেন কিভাবে আগুন লেগেছে জানি না তবে আমার সন্দেহ হচ্ছে বাগানের ভিতর কেউ বা কাহারা দলবদ্ধভাবে সিগারেট বা মাদক সেবনের আড্ডা দিয়ে থাকতে পারেন সেখান থেকে আগুনের সূত্রপাত হতে পারে এছাড়া আগুন লাগার কোন কারন দেখছি না। এতে আমার প্রায় তিন লক্ষাধিক টাকার আর্থিক ক্ষতি হয়েছে।

তিনি সোমবার এ ব্যাপারে নলছিটি থানায় একটি সাধারন ডায়রি দায়ের করেছেন।

ঝালকাঠির নলছিটিতে প্রায় ৫০টির মতো পরিবার বংশগতভাবে শীতলপাটি তৈরি করেন আর তাদের তৈরি শীতলপাটি শুধু বাংলাদেশে নয় বিদেশেও রপ্তানি হয়ে থাকে। ঝালকাঠিতে তৈরি শীতলপাটি সারাদেশে বেশ সুনামের সাথে বিক্রি হয়ে থাকে। যদিও করোনার কারনে এবছর তাদের বিক্রি কম তাই এবার আর্থিক ক্ষতির মধ্যে আছেন বলে জানিয়েছেন একাধিক পাটিকর।

মোল্লারহাট ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন বলেন, আমি ঘটনা শুনেছি এরকম আগুন লাগার ঘটনা এই প্রথম এবং বিষয়টি দুঃখজনক। নলছিটি উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার বলেন বিষয়টি জেলা প্রশাসক মহোদয়কে অবহিত করা হয়েছে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button