বিনোদন ও সংস্কৃতির সংবাদ

অর্ধেক গৃহিনী আর অর্ধেক শিল্পী

অর্ধেক গৃহিনী আর অর্ধেক শিল্পী

লাইভ বিনোদন ডেস্ক : পাঁচ বছর বয়স তখন। মামা ঘুম থেকে উঠিয়ে হারমোনিয়ামের সামনে বসিয়ে দিতে রেওয়াজ করতে। সেই অবুঝ বয়স থেকে একটু একটু করে গানের সঙ্গে পথ চলা উল্কা হোসেনের। পরবর্তী সময়ে মামা দেশের বাইরে চলে গেলে তার মা-ই তাকে গানের পথে হাত ধরে চলতে শেখান। ধীরে ধীরে সঙ্গীতশিল্পী হয়ে উঠলেন, বিটিভিতে তালিকাভূক্ত নজরুলগীতি শিল্পী।

এর মাঝে মডেলিংয়েও নাম লেখালেন তিনি। ১৯৮৫ সালে স্পার্কেল নামক এক টুথপেস্ট-এর বিজ্ঞাপন দিয়ে যাত্রা শুরু হয় মডেলিংয়ের। এরপর দুই বছর মডেলিং করলেও বিয়ের কারণে খানিকটা দূরে সরে যেতে হয়। সংসার, স্বামী-সন্তান নিয়ে দীর্ঘ ১২ বছর দূরে থাকলেও নাড়ীর টানে আবারো ফিরেন মডেলিং-গানে।

মডেলিং-সঙ্গীত জগতে পদচারণা থাকলেও অভিনয় নিয়ে কখনো কিছু ভেবেছে কিনা জানতে চাইলে উল্কা হোসেন বলেন, মডেলিং শুরুর সময়ে বিটিভির কয়েকটা নাটকে কাজ করেছিলাম। তবে বিভিন্ন কারণে সে দিকটায় যাওয়া হয় নি। বর্তমানে উল্কা হোসেন পরিচিত মডেল, সঙ্গীতশিল্পী হিসেবে কুড়িয়েছেন সুনাম৷

সাম্প্রতিক, করোনা ভাইরাসের কারণে কাজ থেকে সাময়িক বিচ্ছিন্ন অন্য সবার মতই। তবে অর্ধেক গৃহিনী ও কোয়ার্টার মডেল, কোয়ার্টার সঙ্গীতশিল্পী উল্কা হোসেন স্বাভাবিকভাবে এ সময়টা কাটাচ্ছেন। কাজের জন্য পাগল হলেও পেলাম আর করে ফেললাম নন। তাই ঈদুল আযহাকে কেন্দ্র করে বেশ কিছু কাজের ডাক এলেও পছন্দ না হওয়ায় সায় দেন নি তাতে। ফলে এক প্রকার বাসাতেই কাটছে তার বর্তমান সময়। তবে তার মাঝেও সম্প্রতি গান করেছেন চ্যানেল আইয়ের জন্য।

অতিমারীর এ সময়ে সকলে অনলাইন কেন্দ্রিক। নিজেদের পারদর্শীতা দেখাতে কিংবা বিভিন্ন ওয়েব প্ল্যাটফর্মে সিনেমা, ওয়েব সিরিজ দেখে সময় কাটালেও উল্কা হোসেন একেবারেই তার মধ্যে ডুবে যান নি। সময় সুযোগ পেলে, ভালো কোনো বিষয়ের সিনেমা পেলে দেখেন, নয়তো সংসারের কাজেই ব্যস্ত রাখছেন নিজেকে। সব মিলিয়ে এই করোনাকালীন সময়ে একেবারে নিজের মত করে স্বাভাবিক জীবনে আছেন তিনি।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button