বরিশাল জেলার সংবাদ

হত্যা মামলায় একজনের আমৃত্যু অপরজনের যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক : বরিশালের উজিরপুর উপজেলার মশাং গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে খলিল সিকদার হত্যা মামলার রায়ে ঘাতক বাবুল শেখকে আমৃত্যু কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা এবং তার সহযোগী হান্নান খানকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন দিয়েছেন আদালত। একই সাথে অভিযোগ প্রমাণিত না হওয়ায় এই মামলার অপর ৪ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়।

বরিশালের ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ মাহাবুব আলম রবিবার বিকেলে আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত বাবুল শেখ ওই উপজেলার দক্ষিণ কুড়ালিয়া গ্রামের হাসেম শেখের ছেলে এবং হান্নান একই উপজেলার মশাং গ্রামের মৃত মোতালেব হোসেনের ছেলে।

আদালতের বেঞ্চ সহকারি রেজাউল ইসলাম লিটন জানান, ২০০৯ সালের ৭ এপ্রিল আসামীরা জমি নিয়ে পূর্ব বিরোধের জের ধরে মশাং গ্রামের খলিল সিকদারকে বাড়ি থেকে ডেকে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় ৮ এপ্রিল তার স্ত্রী ছাহেরা খাতুন বাদী হয়ে ১১ জনের বিরুদ্ধে উজিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

২০১০ সালের ১৪ অক্টোবর ৬ জনের বিরুদ্ধে আদালতে এই মামলার অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা সিআইডি’র ওসি রেজাউল হক। পরে আদালতে ১৮ জনের সাক্ষ্যগ্রহন শেষে বিচারক ওই রায় ঘোষনা করেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button