বরিশাল জেলার সংবাদ

বরিশালের জেলা প্রশাসককে ফুলেল শুভেচ্ছা

করোনাকালে অসহায় মানুষদের পাশে থাকায়

আহসান হাবিব : করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে অসহায় মানুষের সহযোগিতায় সার্বক্ষণিক পাশে থাকায় বরিশালের জেলা প্রশাসক এস,এম অজিয়র রহমানকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন প্রাক্তন শিক্ষার্থীরা।

বরিশালের প্রাক্তন শিক্ষার্থীরা (এসএসসি -৯০ ব্যাচ) গতকাল রবিবার জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে এ শুভেচ্ছা প্রদান করেন। ৯০তম ব্যাচের সাবেক শিক্ষার্থী জাতীয় পর্যায়ের ছড়াকার ও কলামিস্ট নাসির উদ্দিন আল মামুন জানান, ডিজিটাল প্লার্টফর্ম ব্যবহার সহ যে কোনো মাধ্যমে সংবাদ পাওয়া মাত্রই বরিশালের অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন জেলা প্রশাসক।

সামাজিক ভাবে মানুষের পাশে থাকার জন্য সাবেক শিক্ষার্থীরা মিলে জেলা প্রশাসক এস,এম অজিয়র রহমানকে সংবর্ধনা প্রদানের সিদ্ধান্ত নেই। সে লক্ষ্যে জেলা প্রশাসক কার্যালয়ে পৌছে সাবেক শিক্ষার্থী এ্যাড.হাফিজ আহমেদ বাবলু, মো. আবু ফয়সাল খান, ফৌজিয়া নাসরিন, শাহানাজ মিতা, এ্যাড. শামিমা রশিদ লিমা এ সংবর্ধনা প্রদান করেন।

বিভাগের মধ্যে বিভাগীয় শহর বরিশাল জেলায় সবচেয়ে বেশি করোনায় রোগী শনাক্ত হলেও জেলা প্রশাসনের অফিস থেকে সার্বক্ষনিক মানবিক সহায়তা পৌছে দেয়া হয়েছে। এছাড়া জেলা প্রশাসকের নেতৃত্বে সরকারী ছুটির দিন সহ সকল দিনই অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি), নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সহ সংশ্লিষ্ট অন্যান্য দপ্তরের কর্মকর্তারা করোনাকালে ঘটে যাওয়া ঘূর্ণিঝড় আম্ফান ও বন্যা পানিবন্দী মানুষের মাঝে সকল প্রকার সহায়তা পৌছে দিয়েছে।

জেলা প্রশাসন সূত্র জানায়, দক্ষিনাঞ্চলের একমাত্র বিশেষায়িত হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মচারীদের জন্য যাতায়াত ব্যবস্থার জন্য বাসের ব্যবস্থা, করোনা চিকিৎসা নিয়োজিত চিকিৎসক, নার্সদের জন্য পৃথক আবাসন, হাসপাতালের জন্য হাই প্লো ন্যাজাল ক্যানুলাসহ মেডিকেল সরঞ্জামের ব্যবস্থা, করোনা রোগীদের জন্য বিভিন্ন সময়ে ফল-মূলসহ বিশেষ খাবারের ব্যবস্থা, স্বাস্থ্য বিভাগে কর্মরতদের জন্য সুরক্ষা সামগ্রী প্রদান, নিয়মিত মোবাইল কোর্ট ও বাজার তদারকি কার্যক্রম পরিচালিত হচ্ছে। করোনার প্রাদুর্ভাবের শুরু থেকে এ পর্যন্ত জেলায় ৪ হাজার ৮শ’ মেট্রিকটন চাল, নগদ এক কোটি ৯৭ লাখ টাকা, ৫১ লাখ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। এতে করে ৫ লাখ ৪৬ হাজার ৩৩২টি পরিবারের মাঝে চাল, ডাল, আলু, সাবান, মাস্ক প্রদান সহ ১১ হাজার ৪শ’ পরিবারের মাঝে শিশু খাদ্য প্রদান করা হয়েছে।

জেলা প্রশাসক এস,এম অজিয়র রহমান জানান, ডিজিটাল প্লাটফর্ম ব্যবহারের মাধ্যমে যখনই যেখান থেকে সংবাদ এসেছে সেখানেই প্রধানমন্ত্রীর তহবিল থেকে এবং সরকারের সকল প্রকার সহায়তা সাধারণ মানুষের মাঝে পৌছে দেয়া হচ্ছে। এছাড়াও সরকারী অন্যান্য প্রতিষ্ঠানের সাথে সমন্বয় করে জেলার উন্নয়ন কার্যক্রমকে গতিশীল রাখতে নানান উদ্যোগ গ্রহন করা হয়েছে।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button