বরিশাল জেলার সংবাদ

বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি আবদুল কাইউম’র মৃত্যু

স্টাফ রিপোর্টার : শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বর্তমানে ক্লাবের আজীবন সদস্য এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এ্যাডভোকেট আবদুল কাইউম ইন্তেকাল ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রবিবার দুপুর পৌনে ১টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি.শ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী দুই কন্যা ও এক পুত্র সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

২২ নভেম্বর রোববার বাদ আছর সুপ্রীম কোর্ট মাজার মসজিদে প্রথম ও মিরপুর শহীদ বুদ্ধিজীবি কবরস্থানে দ্বিতীয় নামাজে জানাজা শেষে সেখানেই তাঁর দাফন সম্পন্ন করা হয়েছে।

তাঁর মৃত্যুতে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনসহ ক্লাবের সকল সদস্যবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন এবং মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন।

উল্লেখ্য, ‘আব্দুল কাইউম বরিশাল ১৯৭৬ থেকে ১৯৯০ সন পর্যন্ত বরিশাল প্রেসক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ওই সময় তিনি ডেইলী অবজার্ভার পত্রিকায় সাংবাদিকতা করতেন।

তার আগে অর্থাৎ স্বাধীনতা যুদ্ধের পূর্বে ১৯৬১ থেকে ১৯৬৩ সাল পর্যন্ত সফলার সাথে বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের আজিবন সদস্য।

 

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button