বরিশাল জেলার সংবাদ

পায়রা মানব কবিরের নতুন রেকর্ড

শামীম আহম্মেদ : বরিশালে একটানা ৯ ঘন্টা ৫৮ মিনিট পায়রা উড়িয়ে জয়ী হয়েছেন পায়রা মানব সৈয়দ রেজাউল কবির। তার প্রতিদ্বন্দী ফারহান হোসেন তার পায়রা ৫ ঘন্টা ৫৭ মিনিট উড়িয়ে পরাজিত হন।

মঙ্গলবার সকালে হাজী হাই ফ্লাইয়ার টুর্নামেন্টের উদ্যেগে নগরীর অভিরুচি হলের ছাদে এই কবুতর উড়ানোর প্রতিযোগিতার আয়োজন করা হয়। সকাল ৭টা ২৭ মিনিটে প্রতিযোগিতার শুরু হয়ে বিকাল ৫টা ২৫ মিনিটে তা শেষ হয়। এই পুরো সময়টাতেই পায়রা মানব সৈয়দ রেজাউল কবিরের পোষা শাহারাংপুরী ক্রস প্রজাতির কবুতর আকাশে উড়ে জয়ী হয়।

প্রতিযোগিতার সময় উপস্থিত ছিলেন হাই ফ্লাইয়ার টুর্নামেন্ট প্রতিষ্ঠাতা মোঃ হাজী সোহেল এবং পর্যবেক্ষক হিসেবে ছিলেন ফজল সম্রাট, মোঃ সোহাগ এবং বরিশাল রেসি প্রিজন ক্লাব এর সহ-সভাপতি আব্দুল্লাহ অহিদ।

পায়রা মানব সৈয়দ রেজাউল কবির বরিশাল ইয়ং স্টার হাই ফ্লাইয়ার পিজিয়ন এ্যাসোসিয়েশনের সভাপতি পদে রয়েছে। ২০১১ সালের ডিসেম্বর মাসে প্রচারিত ইত্যাদির নওগাঁ পাহাড়পুর পর্বে সৈয়দ রেজাউল কবিরের সঙ্গে তার পোষা পায়রা মুহিনের নিখাদ আন্তরিক সম্পর্কের উপর একটি প্রতিবেদন প্রচারিত হয়েছিলো। এছাড়াও বিভিন্ন দেশের পর্যটকরা পায়রা মানব সৈয়দ রেজাউল কবিরের কবুতরের প্রদর্শনী দেখতে আসেন মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মার্জিনা। পরবর্তীতে বরিশালের জেলা প্রশাসক গাজী সাইফুজ্জামান ২০১৬ সালের ১৫ ফেব্রুয়ারি জেলা প্রশাসক গোল্ড কাপ ফুটবল টুর্ণামেন্টে বরিশাল শহীদ আঃ রব সেরনিয়াবাত স্টেডিয়ামে একই সাথে ৫শতাধিক কবুতর উড়িয়ে উদ্ধোধন করা হয়েছিল। সেসময় রেজাউল কবিরকে সকলের উপস্থিতিতে পায়রা মানব উপাধি খেতাব প্রদান করা হয়। ##

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button