বরিশাল জেলার সংবাদ

গ্রামীণ ব্যাংক কর্মকর্তার কারাদণ্ড ও অর্থদণ্ড

বরিশালে অর্থ আত্মসাৎ

স্টাফ রিপোর্টার : অর্থ আত্মসাতের দায়ে বরিশালে গ্রামীণ ব্যাংকের এক শাখা ব্যবস্থাপককে সাত বছর কারাদণ্ড ও চার কোটি ৯৪ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এ ছাড়া অবৈধ আগ্নেয়াস্ত্র রাখার দায়ে ডাকাত দলের দুই সদস্যকে দেওয়া হয়েছে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড। বরিশাল বিভাগীয় বিশেষ আদালতের বিচারক মো. মহসিন উল হক মঙ্গলবার দুটি রায় প্রদান করেন। দুই মামলায় দণ্ডিত তিন আসামি পলাতক থাকায় তাদের উপস্থিতিতে রায় দুটি ঘোষণা করেন বিচারক।

আদালত সূত্রে জানা যায়, গ্রামীণ ব্যাংকের শাখা ব্যবস্থাপক দোলোয়ার হোসেন ২০১০ সালের ১ আগস্ট থেকে ২০১১ সালের ১১ ডিসেম্ব্বর পর্যন্ত বরিশাল সদর উপজেলার রায়পাশা শাখায় কর্মরত ছিলেন। এ সময়ের মধ্যে তিনি ৪৭৬ জন গ্রাহকের স্বাক্ষর জাল করে চার কোটি ৯৪ লাখ ২২ হাজার ২৩৮ টাকা আত্মসাৎ করেন।

এ অভিযোগে দূর্নীতি দমন কমিশনের (দুদক) বরিশাল কার্যালয়ের উপ-পরিচালক আর কে মজুমদার ২০১২ সালের ৩০ জুলাই দেলোয়ার হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। বরিশাল দুদকের আরেক উপ-পরিচালক মো. মতিউর রহমান মামলার অভিযোগপত্র দেন। আদালতে আটজনের সাক্ষ্যগ্রহণে অভিযোগ প্রমাণিত হওয়ায় দেলোয়ার হোসেনকে সাত বছর কারাদণ্ড ও আত্মসাৎ করা টাকার সমপরিমাণ অর্থদণ্ড প্রদান করা হয়। দেলোয়ার হোসেন পলাতক থাকায় তার অনুপস্থিতিতে এ রায় প্রদান করা হয়।

এ ছাড়া বিভাগীয় বিশেষ আদালতের বিচারক আরেকটি রায়ে ডাকাত দলের সদস্য হাকিম জমাদ্দার ও আয়নাল ওরফে কবির খানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button