বরিশাল জেলার সংবাদ

এসআইকে প্রত্যাহারের দাবি চিকিৎসকদের

নিজস্ব প্রতিবেদক : বরিশাল বিএমএ (বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন) সভাপতি ডা. মো. ইশতিয়াক হোসেনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা এবং তার সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে মামলার তদন্ত কর্মকর্তা এসআই রিয়াজুলকে ৪৮ ঘণ্টার মধ্যে প্রত্যাহারের আল্টিমেটাম দেয়া হয়েছে। বেঁধে দেয়া সময়ের মধ্যে দাবি না মানা হলে কঠোর কর্মসূচি ঘোষণার হুমকি দিয়েছেন বিএমএ নেতারা।

আজ মঙ্গলবার দুপুর ১টায় শেরই-বাংলা মেডিকেল কলেজের হলরুমে জেলা বিএমএ’র জরুরি সভা শেষে এই আল্টিমেটাম ঘোষণা করা হয়।
সভা শেষে বিএমএ’র সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান শাহিন জানান, গত ২১ ডিসেম্বর জেলা বিএমএ সভাপতি এবং ইসলামী ব্যাংক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. ইশতিয়াক হোসেন সহ ২ চিকিৎসকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা নেয়া রোগী মানিক কারিগর। মূলত ডা. ইশতিয়াক ওই রোগীর চিকিৎসা করেননি।

তারপরও ওই হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে তার বিরুদ্ধে মামলা দেয়া হয়। ওই মামলা তদন্তে গিয়ে কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক রিয়াজুল ডা. ইশতিয়াকের সাথে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করে বলে অভিযোগ করা হয়। দায়েরকৃত মামলা এবং অভিযুক্ত উপ-পরিদর্শক রিয়াজুলকে প্রত্যাহারের দাবিতে আজ মঙ্গলবার বিএমএ’র সভায় ৪৮ ঘণ্টা আল্টিমেটাম দেয়া হয়।

জেলা বিএমএ সভাপতি সাবেক সিভিল সার্জন ডা. মো. ইশতিয়াক হোসেনর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সহসভাপতি ডা. সৈয়দ মাকসুমুল হক এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মনিরুজ্জামান শাহিন সহ সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button