বরিশাল বিভাগের সংবাদ

ত্রানের টিন বিতরনে অনিয়ম, ভূক্তভোগীদের মানববন্ধন

এ এম মিজানুর রহমান, কলাপাড়া : কলাপাড়ায় ঘূর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রানের টিন বিতরনে অনিয়মের অভিযোগে সুবিধা বঞ্চিত দরিদ্র পরিবারের সদস্যরা মানব বন্ধন পালন করেছে। বৃহস্পতিবার দুপুরের দিকে কলাপাড়া প্রেসক্লাব চত্বরে চাকামইয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের নারী-পুরুষ ইউনিয়ন চেয়ারম্যান হুমায়ুন কবির এবং সংশ্লিস্ট এনজিও গুড নেইবারস্ বাংলাদেশ এর বিরুদ্ধে প্রকৃত ক্ষতিগ্রস্থদের নাম বাদ দিয়ে স্বচ্ছল পরিবারের মাঝে টিন বিতরনের তালিকা প্রস্তুত করেন।

এ বিষয়ে প্রতিকার পাওয়ার জন্য ভুক্তভোগীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত ভাবে অভিযোগ দায়ের করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো: শহীদুল হক নিশ্চিত করেন। চাকামইয়া ইউপি চেয়ারম্যান ও এনজিও কর্মকর্তাদের ডেকে জিজ্ঞাসা করা হয়, বিতরনে কোন অনিয়ম হয়নি বলে তারা আমাকে নিশ্চিত করেন। তবে বিষয়টি নিয়ে আরো স্বচ্ছতা নিশ্চিতে উভয় পক্ষকে নিয়ে বসা হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাংবাদিকদের জানান।

ভুক্তভোগীদের দাবি, ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ হওয়ায় পূর্নবাসনের জন্য ঘরের টিন প্রাপ্তির তালিকায় তাদের নাম অন্তর্ভূক্ত ছিলো। আকস্মীকভাবে তাদের নাম বাদ দিয়ে সচ্ছল পরিবারের মাঝে টিন বিতরণ করা হয়েছে। এর প্রতিবাদেই মানববন্ধন।

চাকামইয়া ইউনিয়ন চেয়ারম্যানের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। বিতরণ কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত গুড নেইবারস্ এর কর্মকর্তা জেমস কিরনের সাথে যোগাযোগ করা হলে একটি মিটিংএ আছে বলে এড়িয়ে যায়।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button