বরিশাল বিভাগের সংবাদ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে কুয়াকাটায় বিক্ষোভ

কুয়াকাটা প্রতিনিধি : কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে কুয়াকাটায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কুয়াকাটা পৌর আওয়ামী লীগের উদ্যোগে রবিবার বেলা ১১টায় বিক্ষোভ মিছিলটি কুয়াকাটা-ঢাকা মহাসড়ক সহ পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে রাখাইন মহিলা মার্কেটে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে রাখাইন মহিলা মার্কেট মাঠে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। এর আগে কুয়াকাটা পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ড ও লতাচাপলী ইউনিয়ন আওয়ামী লীগ পৃথক পৃথক মিছিল নিয়ে রাখাইন মহিলা মার্কেটে এসে ঝড়ো হয়।

কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র আঃ বারেক মোলøার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সহ সভাপতি ও প্যানেল মেয়র মোঃ পান্না মিয়া হাওলাদার, লতাচাপলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডাঃ মোঃ ছিদ্দিকুর রহমান, কুয়াকাটা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অনন্ত মুখার্জী, সাংগঠনিক সম্পাদক মোঃ মাহবুব আলম আকন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, লতাচাপলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আনসার উদ্দিন মোলøা,পৌর আওয়ামী লীগের সহ সভাপতি তোফায়েল আহম্মেদ তপু,মহিপুর থানা যুবলীগের আহবায়ক এ এম মিজানুর রহমান বুলেট, পৌর শ্রমীক লীগের সভাপতি মোঃ আব্বাস কাজী থানা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ মাসুদ রানা,পৌর যুবলীগের আহবায়ক মোঃ ইসাহাক শেখ,পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ মোঃ মজিবুর রহমান প্রমূখ।

এসময় পৌর মেয়র আঃ বারেক মোলøা বলেন,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা,স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য কোন মুর্তি নয়। একটি দেশ ও জাতির ইতিহাস ও ঐতিহ্যের প্রতীক মাত্র। বিশ্বের বিভিন্ন ইসলামী রাষ্টের প্রনেতাসহ বরণ্য ব্যক্তিদের ভাস্কর্য রয়েছে। সেখানে এনিয়ে কোন বিরোধ নেই। কিন্তু বাংলাদেশে হেফাজতে ইসলামীসহ স্বাধীনতা বিরোধীরা রাজনৈতিক ফায়দা লুটতে এবং দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্ট করতে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর করেছে।
সারা দেশের ন্যায় আমরা কুয়াকাটা পৌর আওয়ামী লীগ এর প্রতিবাদ জানাই। দোষিদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী করেন তিনি। ###

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button