বরিশাল বিভাগের সংবাদ

কলাপাড়ায় ১৪৩ পরিবার পেলো সহায়তা

এ এম মিজানুর রহমান বুলেট, কলাপাড়া : পটুয়াখালীর কলাপাড়ায় ১৪৩ জন বিপদাপন্ন হতদরিদ্র পরিবারের মাঝে বিকল্প জীবিকায়নের লক্ষ্যে খাঁকি ক্যাম্বেল-হাঁস ও ক্ষুদ্র ব্যাবসার জন্য সহায়তা প্রদান করা হয়েছে।

সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ’র বিকল্প জীবিকায়নের দূর্যোগ ঝুঁকিহ্রাস প্রকল্পের আওতায় ওইসব হতদরিদ্র পরিবারের হাতে এ সহায়তা তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান।

বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.হুমায়ুন কবির, উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা মো.হাবিবুর রহমান, উপজেলা ঘূর্নিঝড় প্রস্তুুতি করন কর্মকর্তা মো.আসাদুজ্জামান খান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আবুল বাসার।

এছাড়া কুয়াকাটা প্রেসক্লাব সাবেক সভাপতি সাংবাদিক এ এম মিজানুর রহমান বুলেট, ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ’র উপজেলা প্রোগ্রাম ম্যানেজার সিলভেষ্টার মাইকেল মধু, সহকারী প্রোগ্রাম ম্যানেজার জেমস্ রাজীব বিশ^াস, মনিটরিং অফিসার পায়েল চন্দ্র দাস সহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা সহ গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ’র সূত্রে জানা গেছে, এ উপজেলার বালিয়াতলী, মিঠাগঞ্জ, ডালবুগঞ্জ, মহিপুর, লতাচাপলী ও নীলগঞ্জ ইউনিয়নের হতদরিদ্র ১২৩ পরিবারের মধ্যে ১২৩০ টি খাঁকি ক্যাম্বেল-হাঁস প্রদান করা হয়েছে। এছাড়া ২০ টি পরিবারের মধ্যে ক্ষুদ্র মুদি ও চায়ের দোকানের মালামাল ক্রয়ের জন্য প্রত্যেকের হাতে নগদ ৬ হাজার টাকা তুলে দেয়া হয়।

ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ’র উপজেলা প্রোগ্রাম ম্যানেজার সিলভেষ্টার মাইকেল মধু বলেন, জলবায়ু পরিবর্তনের প্রবাভ মোকাবেলায় ও পরিবারের বিকল্প জীবিকায়নের জন্য এসব সহায়তা প্রদান করা হয়েছে। তবে তাদের কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

 

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button