সারাদেশের সংবাদ

ডায়রিয়া রোগীদের চিকিৎসা সহায়তায় সেনাবাহিনী

স্টাফ রিপোর্টার : বরিশালে ডায়রিয়া আক্রান্তদের চিকিৎসা সহায়তায় এগিয়ে এসেছে বাংলাদেশ সেনাবাহিনী। এর অংশ হিসেবে বরিশাল সিভিল সার্জনের হাতে এক হাজার আইভি স্যালাইন তুলে দিয়েছেন তারা।

সোমবার সকাল সাড়ে ১০ টায় বরিশালের সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেনের হাতে স্যালাইন তুলে দেন বরিশালের শেখ হাসিনা সেনানিবাসের পক্ষে ক্যাপ্টেন মো. সৈকত।

এই সেনানিবাসের ৭ পদাতিক ডিভিশনের ৬ ব্রিগেডের ৪১ বি’র এই স্যালাইনগুলো প্রদান করেছে। এর আগে শেখ হাসিনা সেনা নিবাসের পক্ষ থেকে বরিশালের বাবুগঞ্জ ও মেহেন্দিগঞ্জ উপজেলায় ডায়রিয়া রোগীদের জন্য আরও ২ হাজার আইভি স্যালাইন প্রদান করে সেনাবাহিনী।

বরিশালের সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন জানান, সম্প্রতি বরিশাল সহ উপকূলীয় এলাকায় ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দেয়ায় আইভি স্যালাইনের সংকট সৃস্টি হয়েছে। জনসাধারণের চিকিৎসা সহায়তার অংশ হিসেবে সেনাবাহিনীর পক্ষ থেকে গতকাল ১ হাজার আইভি স্যালাইন সিভিল সার্জনের হাতে তুলে দেয়া হয়েছে। এছাড়া অন্যান্য উপজেলায়ও ডায়রিয়া রোগীদের সহায়তা করে সেনাবাহিনী।

অপরদিকে রবিবার বিকেলে ডায়রিয়া রোগীদের জন্য ৩৫ কার্টন আইভি স্যালাইন সহায়তা দিয়েছে ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক ওনার্স এসোসিয়েশন। সংগঠনের নিজস্ব অর্থায়নে কেনা এই স্যালাইন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাসের কাছে আনুষ্ঠানিভাবে হস্তান্তর করা হয়।

এ সময় বরিশাল ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক ওনার্স এসোসিয়েশনের সভাপতি কাজী মফিজুল ইসলাম কামাল, সহ-সভাপতি হালিম রেজা মোফাজ্জেল, সাধারণ সম্পাদক শারমিন আনোয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন লিকু ও কাজী মিরাজ মাহমুদ, কোষাধ্যক্ষ ডা. নজরুল ইসলাম, আব্দুল জলিল এবং স্বপন কুমার দাস সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ডায়রিয়া প্রকোপের সময় জনগনের জন্য স্যালাইন সহয়তা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

 

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button