রাজনীতির সংবাদ

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবীতে ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন

স্টাফ রিপোর্টার : যথাযথ সুরক্ষা নিশ্চিত করে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবীতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল বিশ্বদ্যালয়, বিএম কলেজ ও চরমোনাই কামিল মাদ্রাসা শাখা মানববন্ধন করেছে। করোনার প্রকোপের কারনে দীর্ঘ ১৫ মাস যাবৎ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে সরকার। শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে বিভিন্ন সময় বিভিন্ন তারিখ দিলেও আজও খোলা হয়নি শিক্ষা প্রতিষ্ঠান।

শিক্ষা মন্ত্রণালয় যখন শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত হীনতায় ভুগছে ঠিক এমনই সময় শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে একই দিনে বরিশালের উল্লেখযোগ্য তিন ক্যাম্পাসে মানববন্ধন করে ইশা ছাত্র আন্দোলন। মানববন্ধন কালে শিক্ষার্থীদের হাতে দেখা যায় দোকান শপিংমল সবই খোলা ক্যাম্পাসে কেনো ঝুলবে তালা,দাবি মোদের একটাই সকল ক্যাম্পাস খোলা চাই,ইত্যাদি শ্লোগাল সম্বলিত প্লেকার্ড।

ইশা ছাত্র আন্দোলন ববি সভাপতি মুহাম্মাদ তৌহিদ বাশার বলেন, শিক্ষার্থীদের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে থেকে দাবি আদায়ে সর্বোচ্চ ভূমিকা রাখবে ইশা ছাত্র আন্দোলন ববি শাখা।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল বিএম কলেজ শাখার উদ্যোগে আজ রবিবার বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাসের শহীদ মিনার গেটের সামনের সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সরকারি বিএম কলেজ শাখা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় শূরা সদস্য মুহাম্মাদ রেজাউল করিম।

চরমোনাই আলিয়া শাখা সভাপতি আবু সালেহ মুসা বলেন মার্কেট অফিস আদালত খোলা রাখার কারনে যদি করোনা প্রকোপ না বাড়ে তবে করোনার অজুহাতে শিক্ষা প্রতিষ্ঠান না খোলার পিছনে ভিন্ন কোন কারন আছে কিনা খতিয়ে দেখা দরকার। সবকিছু ছাড়িয়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে গন স্বাক্ষরের মত ভিন্ন এক কর্মসূচি দিয়েছে ইশা ছাত্র আন্দোলন বরিশাল মহানগর শাখা।

বরিশাল মহানগর সভাপতি আব্দুল্লাহ আল মামুন জানান কেন্দ্র ঘোষিত ধারাবাহিক কর্মসূচির অংশ হিসাবে আজ থেকে ৬ জুন পর্যন্ত গন স্বাক্ষর কর্মসূচি, ৭জুন ইশা ছাত্র আন্দোলন বরিশাল মহানগর শাখার উদ্যোগে মানববন্ধন, ১০ জুন থানায় থানায় মানববন্ধন, ও ডিসি,ইউএনও বরাবরা স্মারকলিপি পেশ সহ কেন্দ্র ঘোষিত সকল কর্মসূচি বাস্তবায়ন করবে তারা।

এছাড়া অন্যান্যের মধ্যে সংগঠনের মহানগর সভাপতি আবদুল্লাহ আল মামুন, জেলা সভাপতি মো. আশরাফুল ইসলাম, বিএম কলেজ শাখা সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুর রহিম, সাধারণ সম্পাদক মুহাম্মাদ মহিউদ্দিন, ইমাম হাসান ও এসএম হাসান রাজু প্রমুখ বক্তব্য রাখেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button