প্রধান সংবাদবরিশাল জেলার সংবাদ

বরিশালে মাসজুড়ে বৃষ্টিপাতের সম্ভাবনা

সাবের হোসেন : মৌসুমী বায়ু সক্রিয় থাকার কারনে বরিশালে মাসজুড়ে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই প্রভাবে বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে আগামী ২৪ ঘণ্টায় বরিশালে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ কারণে সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত এবং নদী বন্দরকে ১ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বরিশাল আবহাওয়া অফিসের জেষ্ঠ্য উচ্চ পর্যবেক্ষক মাসুদ রানা রুবেল বলেন, মৌসুমি বায়ু বরিশালসহ সারাদেশে সক্রিয় রয়েছে। দেশে মোট বৃষ্টিপাতের ৭০-৭৫ ভাগ হয় জুন ও জুলাই মাসে। তাই বরিশালে মাসখানেক ধরে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরো জানান, সংক্রিয় মৌসমি বায়ুর প্রভাবে গভীর সঞ্চালনশীল মেঘমালার কারনে বুধবার সকাল ৮টা থেকে আগামী ২৪ ঘন্টায় ভারি থেকে অতিভারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। আগামী ২৪ ঘণ্টায় দিন ও রাতের তাপমাত্রা অপরবর্তীত থাকবে। বরিশালে বিকেল তিনটা পর্যন্ত সর্বোচ্চ ২৬.৪ ডিগ্রী ও সর্বনিম্ন ২৫.৬ ডিগ্রী তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এই সময়ে ২৯.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বাতাসে আদ্রতা রয়েছে ৯৫ ভাগ। আগামী ২৪ ঘণ্টায় বরিশালে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এদিকে বরিশালের নদী বন্দরকে ১ নম্বর স্থানীয় সতর্ক সংকেত ও সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এই সংকেত আগামী ২৪ ঘণ্টা বলবৎ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button