বরিশাল জেলার সংবাদরাজনীতির সংবাদ

সাতলায় নদী ভাঙন ও বাঁধ মেরামতের আশ্বাস প্রতিমন্ত্রী শামীমের

স্টাফ রিপোর্টার : পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, উজিরপুরে সাতলাতে আমাদের মন্ত্রণালয়ের ৪৬ কোটি টাকার একটি প্রকল্প রয়েছে। যেটি দেখতে এসে সাতলায় নদীর তীর ও বাঁধে ভাঙনের কথা জানতে পেরেছি।

যা দেখতে এসে সিদ্ধান্ত দিয়ে দিয়েছি। যেখানে একাংশের কাজ ইতোমধ্যে শুরু হয়ে গেছে, বাকি কাজ ২-১ দিনের মধ্যে শুরু হয়ে যাবে।

শুক্রবার (০৪ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত প্রতিমন্ত্রী বরিশালের বানারীপাড়া ও উজিরপুর উপজেলার নদীপথ দিয়ে বিভিন্ন ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন।

উজিরপুরের সাতলা ইউনিয়নের রাজাপুরে ভাঙন কবলিত এলাকা পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। এরআগে, উজিরপুর উপজেলার পোল্ডার নম্বর-৩ এর সাতলা-বাগধা প্রকল্পের চলমান কাজ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সঙ্গে বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো. শাহে আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাসসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, খরস্রোতা কচা নদীর ভাঙনে এক সপ্তাহ আগে সাতলার রাজাপুর এলাকার বেড়িবাঁধ-সড়ক নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এতে করে রাজাপুরের সঙ্গে উজিরপুর সদরের সড়ক যেগাযোগ বিঘ্নিত হয়।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button