প্রধান সংবাদবরিশাল জেলার সংবাদ

মুক্ত দিবসে বাঙ্কার ও টর্চার সেলের উদ্বোধন

জসিম উদ্দিন : বরিশাল মুক্ত দিবসে নগরীর ওয়াপদা কলোনিতে পাকিস্তানী হানারদার বাহিনীদের টর্চার সেল ও বাঙ্কার সংস্কার ও সংরক্ষণ প্রকল্পের কাজ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকাররা ক্যাম্প তৈরী করেছিল পানি উন্নয়ন বোর্ডের ভবনগুলোয়। সেখানে মুক্তিযোদ্ধা থেকে শুরু করে নিরিহ জনতাকে ধরে এনে নির্যাতনের পর হত্যা করে লাশ কীর্তনখোলা নদীতে ফেলে দিত। এছাড়াও রাজাকারদের সহায়তায় বিভিন্ন এলাকা থেকে নারীদের এনে নির্যাতন চালাতো পাকিস্তানী সেনারা।

এই নির্মম স্মৃতি নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে এই প্রকল্পের বাস্তবায়ন করেছে বরিশাল সিটি কর্পোরেশন। এতে করে একাত্তর পরবর্তী প্রজন্মের তরুণরা একাত্তর সালে ঘটে যাওয়া সেই নির্মম ঘটনা উপলব্ধির পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় তাদের অনুপ্রানিত করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. সাদেকুল আরেফিন, নগর পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান, পুলিম সুপার সাইফুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের নেতারাসহ অন্যান্য ব্যক্তিরা। ##

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button