বরিশাল বিভাগের সংবাদ

‘আশ্রয়ন-২ প্রকল্পের’ কোটি টাকা আত্মসাত

এ.এম মিজানুর রহমান বুলেট,কলাপাড়া : পটুয়াখালীর কলাপাড়ায় ১০টি কমিউনিটি সেন্টার এবং ৬ টি পুকুর ঘাট নির্মান না করেই প্রধান মন্ত্রীর কার্যালয়ের ‘আশ্রয়ন-২ প্রকল্পের’ ১ কোটি ১১ লাখ ৭৫ হাজার তিন শ’ পয়ত্রিশ টাকা আত্মসাতের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে আবাসনে বসবাসরত ভুক্তভোগী কয়েকশ মানুষ। মঙ্গলবার বেলা বারোটায় কলপাড়া প্রেসক্লাবের সম্মুখ্যে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন চাকামইয়া আবাসনের সভাপতি হানিফ মোল্লা, নীলগঞ্জ আবাসন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ছত্তার হাওলাদার ও নিশানবাড়িয়া আবাসনের সভাপতি তাছলিমা বেগম।
মানববন্ধনে বক্তারা বলেন, কলাপাড়া উপজেলার ১০ টি আবাসন প্রকল্পের জন্য কমিউনিটি সেন্টার নির্মাণ ও ছয়টি আবাসনে পুকুর ঘাট নির্মান না করেই সংশ্লিষ্ট কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে পুরো টাকা উত্তোলন করে রাঙ্গাবালী উপজেলার সারিকা ট্রেডার্সের ঠিকাদার শামিম। এতে সরকারের দেয়া বরাদ্ধ থেকে সুবিধা বঞ্চিত হয় আবাসনে বসবাসরত কয়েক হাজার হতদরিদ্র মানুষ। বক্তারা দ্রুত তদন্ত সাপেক্ষে ঠিকাদারি প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সকলকে বিচারের আওতায় আনার দাবি জানান।
এবিষয়ে সারিকা ট্রেডার্সের ঠিকাদার শামিমের সাথে একাধিকবার মুডোফোনে যোগাযোগের চেষ্টা করেও তা সম্ভব হয়নি।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, সরজমিনে তদন্তে গিয়ে আশ্রয়ন প্রকল্পের কোন কাজ পরিলক্ষিত হয়নি ।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button