প্রধান সংবাদ

মহানগর ছাত্রলীগ সভাপতির নির্মাণাধীন ভবন গুঁড়িয়ে দিল বিসিসি

নিজস্ব প্রতিবেদক : বরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিনসহ তিন ভাইয়ের যৌথ মালিকানায় নির্মাণাধীন একতলা একটি ভবন গুঁড়িয়ে দিয়েছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)।

সোমবার সন্ধ্যায় নগরীর সাগরদী এলাকায় এ ঘটনা ঘটে। জসিম উদ্দিন তার উপর রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ করলেও অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি করেছে সিটি করপোরেশন। এ ঘটনাকে কেন্দ্র করে সন্ধ্যায় বরিশাল-ঢাকা মহাসড়কের সাগরদী অংশে অন্তত দেড় ঘণ্টা যান চলাচল চরমভাবে বিঘ্নিত হয়। পরে পুলিশের হস্তক্ষেপে যান চলাচল স্বাভাবিক হয়।

মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিন জানান, তিনিসহ অপর দুই ভাই মনির হোসেন ও অসিম হাওলাদারের নামে মহাসড়কের পাশে সাগরদী এলাকায় ক্রয়কৃত ৮ শতাংশ জমিতে ৭ তলা ভবন নির্মাণের জন্য ২০১৭ সালে সিটি করপোরেশন থেকে প্ল্যান অনুমোদন নেন। সড়ক থেকে ৬ ফুট ছেড়ে স্থাপনা নির্মাণের নিয়ম থাকলেও তারা ৮ ফুট ফাঁকা রেখে ২০১৯ সালে নির্মাণ কাজ শুরু করেন। সিটি করপোরেশন থেকে বারবার মাপজোঁপের নামে তার নির্মাণ কাজ বন্ধ রাখা হয়। সিটি করপোরেশনের কর্মীদের দেখিয়ে দেয়া সীমানার মধ্যেই তিনি বহুতল ভবনের একতলার ছাদ সম্পন্ন করেন। সন্ধ্যায় কোনো নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াই সিটি করপোরেশনের উচ্ছেদ শাখা বুলড্রোজার দিয়ে তাদের একতলা ভবন গুঁড়িয়ে দেয়। এ ঘটনাকে রাজনৈতিক প্রতিহিংসা দাবি করে প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি আকর্ষণ করেছেন মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিন।

তবে উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেয়া সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন বলেন, মনির হোসেন গং নামে প্ল্যান অনুমোদন নিয়ে সাগরদী এলাকায় নকশা বর্হিভূত ভবন নির্মাণ কাজ করা হচ্ছিল। সিটি করপোরেশনের কর্মীরা বাববার নিষেধ করার পরও তিনি নির্মাণ কাজ অব্যাহত রাখেন। এ কারণে তার নির্মাণাধীন ভবনের অবৈধ অংশ বুলড্রোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়েছে। কোনো প্রতিহিংসা দেখানোর অভিযোগ অস্বীকার করেন তিনি।

এদিকে মহানগর ছাত্রলীগ সভাপতির নির্মাণাধীন ভবন ভেঙে ফেলার সরঞ্জামাদী মহাসড়কে রাখায় এবং উৎসুক জনতার ভিড়ের উচ্ছেদ অভিযান চলাকালে সাগরদী এলাকা পুরোপুরি স্থবির হয়ে পড়ে। এতে বরিশাল-কুয়াকাটা মহাসড়কের সাগরদী এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অন্তত দেড় ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক করে।

আরও পড়ুন

মন্তব্য করুন

আরও দেখুন...
Close
Back to top button