রাজনীতির সংবাদ

হেফাজতের হরতাল প্রভাব ফেলেনি বরিশালে

স্টাফ রিপোর্টার : হেফাজতে ইসলামের ডাকা হরতালে বরিশালের জনজীবনে কোনও প্রভাব পড়েনি। বরিশাল থেকে দূরপাল্লা রুটের লঞ্চ-বাস ও অভ্যন্তরীণ রুটের যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। খোলা রয়েছে দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান। তবে যেকোনও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় সতর্কাবস্থায় রয়েছে আইন শৃঙ্খলা-বাহিনী।

দেশের বিভিন্ন স্থানে গুলিতে ৭জন নিহতের প্রতিবাদে হেফজতে ইসলাম আজ সারা দেশে হরতাল ডাকে। কিন্তু বরিশালে রবিবারের এই হরতালে কোনও প্রভাব পড়েনি। বরিশাল থেকে দূরপাল্লা এবং অভ্যন্তরীণ রুটের লঞ্চ ও বাস চলাচল স্বাভাবিক রয়েছে। নগরীর অভ্যন্তরেও যানবাহন চলাচলে কোনও প্রভাব পড়েনি।
নগরীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র বাজার রোড, সদর রোডসহ সকল বাজারের দোকানপাঠ যথারীতি স্বাভাবিক।

এদিকে হরতালের সমর্থনে বেলা পৌঁনে ১টার দিকে নগরীর বেলতলা মাহমুদিয়া মাদ্রাসা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে হেফাজতে ইসলাম। সামনে এবং পেছনে বিপুল সংখ্যক পুলিশ বেস্টনিতে হেফাজতের মিছিলটি ইসলামিয়া কলেজ চত্বর হয়ে ফের মাহমুদিয়া মাদ্রাসা চত্বরে গিয়ে শেষ হয়।

কোতয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম জানান, হরতালে যেকোনও ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। টহলও দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button