বরিশাল বিভাগের সংবাদ

বাউফলে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

হারুন অর রশিদ, বাউফল : “যদিও মানছি দুরত্ব , তবুও আছি সংযুক্ত” প্রতিপাদ্য বিষয়কে ধারন করে পটুয়াখালীর বাউফলে ডিজিটাল দিবস পালন করা হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে শনিবার (১২ ডিসেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতামুলক উপস্থিত বক্তৃতা, চিত্রাঙ্কন, আলোচনা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় বাউফল উপজেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাউফল উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন। তিনি বলেন ২০০৮ সনের ১২ ডিসেম্ভর ২০২১ সন টার্গেট করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রথমদিকে বিষয়টি জনমনে তেমন সারা জাগাতে না পারলেও ২০২০ সনেই এর পরিপুর্ণতা লাভ করেছে। শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি, বিপনন, যোগাযোগ ব্যবস্থ্যা, কৃষি সকল বিষয়ে ডিজিটাল ব্যবস্থাপনার ব্যপক প্রয়োগ হচ্ছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা পরিষদ সদস্য, বাউফল প্রেসক্লাব সভাপতি মোঃ হারুন অর রশিদ খান, উপজেলা সহকারী প্রোগ্রামার মোঃ আল আমিন, একাডেমীক সুপার ভাইজার মোঃ নুর নবী, পল্লী সঞ্চয় ব্যাংক শাখা ব্যবস্থাপক মোঃ আরিফুল ইসলাম, তথ্যসেবা কর্মকর্তা শিল্পী রানী প্রমুখ।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button