প্রধান সংবাদবরিশাল জেলার সংবাদ

বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে কাজ করছেন শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার : বরিশাল: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের (বঙ্গবন্ধু চেয়ার) অধ্যাপক ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, বঙ্গবন্ধু যে গতিশীল বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন তারই ধারাবাহিকতায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই শত প্রতিকূলতা পেরিয়ে সফল হওয়ার যে সংস্কৃতি তিনি গড়ে তুলেছেন সেটিই আমাদের সাহস যোগাচ্ছে জাতীয় উন্নয়নের স্বপ্ন পূরণের লড়াইয়ে এগিয়ে যাওয়ার।

বঙ্গবন্ধুর পূণ্য আত্মার প্রতি শপথ রেখে এবং শহীদ বুদ্ধিজীবীদের আত্মার প্রতি শপথ রেখে আসুন আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন ও বঙ্গবন্ধু কন্যার স্বপ্ন পূরণে নিবেদিত থাকি এবং বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাই।

শহীদ বুদ্ধিজীবী দিবস-২০২০ উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত ভার্চ্যুয়াল আলোচনা সভায় এসব কথা বলেন আতিউর রহমান।

এর আগে জাতির সূর্যসন্তানদের আত্মত্যাগকে স্মরণীয় করে রাখতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন সকাল সাড়ে ৯ টায় ববির কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে।

উপাচার্যর শ্রদ্ধা নিবেদনের পরপরই বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, গ্রেড ১১-১৬ ও গ্রেড ১৭-২০ কল্যাণ পরিষদ, বঙ্গবন্ধু হল, শেরে বাংলা হল, শেখ হাসিনা হলের প্রতিনিধিরা পুষ্পস্তবক অর্পণ করে। পরে বেলা ১১ টায় দিবসটির তাৎপর্য তুলে ধরতে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে ভার্চ্যুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শিক্ষক সমিতির সভাপতি মো. আরিফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

সভায় আরও বক্তব্য রাখেন- অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক রিফাত ফেরদাউস, ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক আবু জাফর মিয়া, আইন বিভাগের সহকারী অধ্যাপক সুপ্রভাত হালদার, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক তাসনুভা হাবিব জিসান, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জ্যোতির্ময় বিশ্বাস ও শিক্ষক সমিতির সভাপতি ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আরিফ হোসেন।
সভা সঞ্চালনা করেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. খোরশেদ আলম।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিশেষ রচনা প্রতিযোগীতারও আয়োজন করা হয়।

আরও পড়ুন

মন্তব্য করুন

আরও দেখুন...
Close
Back to top button