বরিশাল জেলার সংবাদ

বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচন ১১ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক : বরিশাল জেলা আইনজীবী সমিতি নির্বাচন-২০২১ এর তফসিল ঘোষণা করা হয়েছে। নির্বাচন উপ-পরিষদের আহবায়ক সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু সোমবার দুপুরে সমিতি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই তফসিল ঘোষনা করেন। তফসিল অনুযায়ী আগামী ১১ ফেব্রুয়ারী ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিলে আগামী ২৫ জানুয়ারী দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র প্রদান ও ২৭ জানুয়ারি দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণের কথা উল্লেখ রয়েছে। ২৮ জানুয়ারী প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ, ৩১ জানুয়ারী দুপুর ২টা পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় এবং পহেলা ফেব্রুয়ারী দুপুর ২টায় নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। আগামী ১১ ফেব্রুয়ারী সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। তবে দুপুর ১টা থেকে ৩০ মিনিটের জন্য ভোটগ্রহণ বন্ধ থাকবে।

তফসিল ঘোষনাকালে সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু বলেন, সমিতির গঠনতন্ত্রের ২০ এর ক, খ, গ ও ঘ ধারায় উল্লেখিত নির্বাচনী আচরনবিধি অবশ্যই প্রার্থীদের মেনে চলতে হবে। প্যানেল ভিত্তিক নির্বাচন করা যাবে না। নির্বাচনে কোন প্রকার পোষ্টার, প্রচারপত্র, প্লাকার্ড, মাইক্রোফোন, মিছিল, হাতাতালী বা শব্দ সহকারে শ্লোগানের মাধ্যমে প্রচার কাজ করা যাবে না।

নির্বাচন চলাকালে কোন অবস্থায় বুথে মোবাইল ফোন ও ক্যামেরা ব্যবহার করা যাবে না। ভোটার ব্যতিত কেউ ভোট কক্ষে অনধিকার প্রবেশ করে নির্বাচনের পরিবেশ বিঘ্নিত করতে পারবে না। কোন প্রার্থীর পক্ষে কোন এজেন্ট নিয়োগ করা যাবে না। প্রার্থীরা কোন প্যানেল পরিচিতি সভাও করতে পারবেন না।

এসব আইন অমান্য হলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহনের হুশিয়ারী দেয়া হয় তফসিল ঘোষনা অনুষ্ঠানে।

আরও পড়ুন

মন্তব্য করুন

আরও দেখুন...
Close
Back to top button