বরিশাল জেলার সংবাদ

সাংবাদিক কাজী মিরাজ মাহমুদ ও নুরুল আলম ফরিদ সংবর্ধিত

নিজস্ব প্রতিবেদক : বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের পক্ষ থেকে শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের নব নির্বাচিত সাধারন সম্পাদক ও সংগঠনের সম্পাদক কাজী মিরাজ মাহমুদ এবং কার্যকরি পরিষদের সদস্য ও সংগঠনের উপদেষ্টা নুরুল আলম ফরিদকে সংবর্ধনা প্রদান করেছে।

বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের সভাপতি কাজী আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বরিশালের দৈনিক পত্রিকার সম্পাদক ও প্রকাশকরা উপস্থিত ছিলেন। সংর্বধনা সভায় বক্তারা বলেন, কাজী মিরাজ মাহমুদ একজন দক্ষ সংগঠক। বরিশাল প্রেসক্লাব এবং বাইরের লোকজন এটি অবহিত। অতি সম্প্রতি অনুষ্ঠিত বরিশাল প্রেসক্লাবের নির্বাচনে বিপুল ভোট পেয়ে নির্বাচিত হন তিনি। এ নির্বাচন যেন এক ভোট যুদ্ধ। ভোট যুদ্ধে জয়ী হলেও মহামান্য হাইকোর্টের একটি আদেশে স্থগিত হয় ক্ষমতা হস্তান্তরের বিষয়টি। আইনী লড়াইয়ে জয়ী হন কাজী মিরাজ মাহমুদ। তিনি বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের সাধারন সম্পাদক। দুটি গনমাধ্যমের গুরুত্বপুর্ন দ্বায়িত্বে রয়েছেন। পাশাপাশি তিনি সাংবাদিকদের সুখে দু:খে পাশে দাড়িয়ে মনোবল বাড়ানোর মত কাজ করে যাচ্ছেন। কাজী মিরাজ মাহমুদের দক্ষতা ও বুদ্ধিমত্তায় এগিয়ে যাবে গনমাধ্যমের উল্লেখিত দুটি প্রতিষ্ঠান।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন নুরুল আলম ফরিদ, আলহাজ্ব নুরুল আমিন, মুজিব ফয়সাল, মির্জা রিমন, এম লোকমান হোসাইন, গোপাল সরকার, কে এম সামসুদ্দোহা, ফারুক লিটু, রাইসুল ইসলাম অভি প্রমুখ।

সভায় সংগঠনকে শক্তিশালী করার জন্য ব্যাপক কর্মসুচী নেয়া হয়। এর মধ্য রয়েছে গঠনতন্ত্র প্রনয়ন, বার্ষিক বনভোজন, সাংবাদিক প্রশিক্ষন, পত্রিকার বিজ্ঞাপন, সাংবাদিকদের মানোন্নয়সহ বহু কর্মপন্থা।

সংবর্ধনার জবাবে কাজী মিরাজ মাহমুদ বলেন, বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদ সংবর্ধনা প্রদান করায় আমি পরিষদের সকলের নিকট কৃতজ্ঞ। তিনি বলেন, ডিজিটাল আইন সংশোধনের বিকল্প নাই। আমরা বরাবরের মতই ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবী জানাচ্ছি। কাজী মিরাজ বলেন আমি শিঘ্রই সাংবাদিকদের মানোন্নয়নের জন্য কাজ শুরু করবো। তিনি সাংবাদিকদের মধ্য চলমান বিভেদ হিংসা মতানৈক্য পরিহার করার আহবান জানিয়ে বলেন, সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকলে কোন অপশক্তি সাংবাদিকদের কিছুই করতে পারবেনা। তিনি সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ থেকে কাজ করার অনুরোধ করেন।

এদিকে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা কোম্পানীগঞ্জে নিহত সাংবাদিক মুজাক্কির এর হত্যাকারীদের গ্রেপ্তার দাবী, বরগুনায় সাংবাদিক হামলার নিন্দা ও দায়ীদের গ্রেপ্তার, বিডি নিউজের সম্পাদকসহ চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়েরের তীব্র নিন্দা জানান।

এছাড়া সংবর্ধনা সভায় বরিশাল প্রেসক্লাবের নির্বাচনে সদস্য পদে পরিষদের উপদেষ্টা নুরুল আলম ফরিদ নির্বাচিত হওয়ায় তাকেও সংবর্ধনা প্রদান করা হয়।

 

 

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button