বরিশাল জেলার সংবাদ

যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

স্টাফ রিপোর্টার : নানা কর্মসূচির মধ্য দিয়ে এখানে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। ঐতিহাসিক ২৫ মার্চের ভয়াল কাল রাত্রি নিহতদের স্মরণে একযোগে রাত ৯টায় সরকরি, বেসরকারী, আবাসিক, বানিজ্যিক প্রতিষ্ঠান ও সড়কের সকল ধরনের বৈদ্যুতিক আলো বন্ধ করে দেয়া হয়।

রাত ১১টায় ১০ মিনিটে ওয়াপদা কলোনীর টর্চার সেল ও বধ্যভূমিতে মোমবাতি প্রজ্জলনের মধ্য দিয়ে ১৯৭১ এর ২৫ মার্চের কাল রাত্রির গনহত্যায় শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নেতৃত্বে হাজার হাজার নারী-পুরুষ।

সূর্যোদয়ের সাথে সাথে বরিশাল পুলিশ লাইনস মাঠে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়। ২৬ মার্চ প্রথম প্রহরে জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন স্বাধীনতা স্তম্ভে ও পরে নগরের ৩০ গোডাউনের বধ্যভূমিতে স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানানো হয়।

পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে শহীদদের প্রতি প্রথমে শ্রদ্ধা জানান মুক্তিযোদ্ধা সংসদ বরিশাল জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ড। এর পরপরই শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র, জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানরগর বিএনপি, বিভাগীয় কমিশনার, ডিআইজি, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার সহ বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন।

এদিকে বরিশাল জেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন করেন জেলা পরিষদ চেয়ারম্যান সাবেক সাংসদ মো. মইদুল ইসলাম সহ প্রধান নির্বাহী কর্মকর্তা এবং সদস্য, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। পরে হলরুমে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button