পর্যটন সংবাদ

স্বাধীনতার সুবর্ন জয়ন্তীতে কুয়াকাটায় পর্যটকদের ভীড়

কলাপাড়া প্রতিনিধি : স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ও জাতীয় দিবস উদযাপনে দেশী-বিদেশী হাজারো পর্যটকের ভীড় জমেছে সূর্যদয় ও সূর্যাস্তের বেলাভূমি সাগরকন্যা কুয়াকাটায়। শুক্রবার সকাল থেকেই পর্যটকের পদচারনায় মুখরিত হয়ে উঠে সৈকত।

লেম্বুর চর, ঝাউবন, গঙ্গামতির লেক, কাউয়ার চর, মিশ্রিপাড়া ও শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার, রাখাইন তাঁতপল্লী, আলীপুর-মহিপুর মৎস্যবন্দরসহ দর্শনীয় স্পট এবং শুটকী পল্লীসহ ফিস ফ্রাইপল্লীতে রয়েছে পর্যটকদের উচ্ছাসিত উপস্থিতি।

স্থানীয় সূত্রে জানা গেছে, সমুদ্রের ঢেউয়ে সাতার কাটাসহ সৈকতে দাড়িয়ে প্রিয়জনের সাথে সেফলি তুলে দিনটি উপভোগ করছেন পর্যটকরা। পর্যটকদের নিরাপদ ভ্রমনে টুরিষ্ট্য পুলিশ, নৌ-পুলিশ তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। তবে পর্যটকরা সামাজিক দূরত্ব এবং মাস্ক ব্যবহারের ছিল উদাসীন।

কুয়াকাটার পর্যটন ব্যবসায়িরার জানিয়েছেন, স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে দেশে বিভিন্ন স্থান থেকে আসা দর্শনার্থীরা কুয়াকাটায় ভীড় জমিয়েছে। এর ফলে স্থানীয় দোকান গুলোতে বেচা কেনা বেড়েছে।

কুয়াকাটা ট্যুরিজম ব্যবসায়ি হোসাইন আমির বলেন, গত দু’দিন ধরে পর্যটকদের ব্যাপক চাপ রয়েছে। আমরাও সাধ্য মত আগত পর্যটকদের সেবা দেওয়ার চেষ্টা করছি।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সোহরাব হোসেন বলেন, ট্যুরিস্ট পুলিশ সর্বদা পর্যটকদের সেবায় নিয়োজিত রয়েছে।

সৈকতেসহ পর্যটন স্পটগুলেতে পুলিশি টহল অব্যাহত রয়েছে। এছাড়া স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষে আমাদের ট্যুরিষ্ট পুলিশ মাইকিং করছে।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button