প্রধান সংবাদ

হিট স্ট্রোকে এক বৃদ্ধ রিক্সা চালকের মৃত্যু

স্টাফ রিপোর্টার : বরিশালে প্রখর রোদে রিক্সা চালানো অবস্থায় এক বৃদ্ধ চালকের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় নগরীর সদর রোডের ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারের সামনে এই ঘটনা ঘটে। তীব্র গরমে হিট স্ট্রোকে ওই ব্যক্তির মৃত্যু হতে পারে বলে ধারনা চিকিৎসকের।

হতভাগা ওই রিক্সা চালকের নাম রাজা মিয়া (৬৭)। তিনি নগরীর মথুরানাথ স্কুল গলির বুলবুল মিয়ার বাড়ির ভাড়াটিয়া এবং ঝালকাঠী সদরের বাসিন্দা।

ঘটনাস্থল পরিদর্শনকারী কোতয়ালী মডেল থানার এএসআই রিয়াজুল ইসলাম জানান, রাজা মিয়া প্রখর রোদের মধ্যে রিক্সা চালাচ্ছিলেন।

বেলা সাড়ে ১১টার দিকে ল্যাব এইড ডায়াগনস্টিকের সামনে রিক্সা থামায় সে। এ সময় সে অসুস্থ হয়ে রাস্তায় পড়ে যায়। স্থানীয়রা তাকে ধরাধরি করে ল্যাব এইডে নিয়ে যায়। সেখানকার সেবিকারা তাকে সেবা শুশ্রুষা দেয়ার চেস্টা করে। খবর পেয়ে তার পরিবারের সদস্যরা এলে তাদের নিয়ে রাজা মিয়াকে জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার জরুরী বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন।

জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা. আফিয়া সুলতানা বলেন, রাজা মিয়াকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। তীব্র গরমের কারনে হিট স্ট্রোকে তার মৃত্যু হতে পারে বলে ধারনা চিকিৎসকের। মৃত্যু হওয়ার পর তার লাশ গ্রামের বাড়ি নিয়ে যাওয়া হয় বলে মুঠোফোনে জানান তার ছেলে ইমন মিয়া। সেখানে তাকে দাফন করার কথা বলেন তিনি।

গত কয়েক দিন ধরে বরিশালে তীব্র গরম অনুভূত হচ্ছে। গতকাল দুপুর ২টায় বরিশালের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। চলতি মৌসুমে বরিশালে সর্বোচ্চ ৩৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা উঠেছিলো গত ২৫ এপ্রিল।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button