বরিশাল বিভাগের সংবাদ

ভোলায় ৩৭১ ভূমিহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর ঘর

এইচ আর সুমন, ভোলা : প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দ্বিতীয় ধাপে আধা-পাকা বাড়ি পাচ্ছেন ভোলার আরও ৩৭১টি গৃহহীন ও ভূমিহীন পরিবার।

প্রতিটি পরিবারকে কমপক্ষে দুই শতক খাস জমির বন্দোবস্তসহ দুই কক্ষবিশিষ্ট ৩৭১টি সেমি পাকা ঘর তেরির কাজ শেষ পর্যায়ে রয়েছে। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী সারা দেশে একযোগে গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন।

আজ বৃহস্পতিবার সকালে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে মুজিব শতবর্ষে ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ধোধন সংক্রান্ত মত বিনিময় সভা ও প্রেস ব্রিফিং এ তথ্য জানানো হয়।

এ সময় জেলা প্রশাসক মোঃ তৌফিক ই-লাহী জানান, প্রথম ধাপে জেলায় ৫২০ টি পরিবারকে জমি ও ঘর দেয়া হয়েছিল। দ্বিতীয় ধাপের ৩৭১টিসহ জেলায় মোট ৮৯১টি পরিবারকে গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার শাখার উপ পরিচালক মামুন আল ফারুক, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) সুজিত কুমার হালদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, ভোলা প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান, প্রবীন সাংবাদিক বীরমুক্তিযোদ্ধা মোঃ আবু তাহের, সম্পাদক অমিতাভ রায় অপু সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button