বরিশাল জেলার সংবাদ

যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকরের দাবি জানিয়ে বরিশালে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে আয়োজন করা হয়েছে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের।
শুক্রবার দিবাগত রাত ২টায় বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবল্লাহ দলীয় কার্যালয় চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপির পক্ষে শনিবার সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।
সকাল ৯টায় জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয় চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়েছে। এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো: ইউনুসসহ নেতারা উপস্থিত ছিলেন। একই সময়ে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে এনে বিচারের দাবি জানান।
এদিকে বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে বরিশাল বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার, পুলিশের রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: শাহাবুদ্দিন খান, জেলা প্রশাসক এস. এম. অজিয়র রহমানসহ সরকারি বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।
বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: ছাদেকুল আরেফিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় তিনি বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ও তাদের কুশীলবদের বিচারের আওতায় আনার আহ্বান জানান। বরিশাল প্রেসক্লাব ও বরিশাল সাংবাদিক ইউনিয়ন পৃথকভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে।
জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে ভোরে জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হয়। জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া নগরজুড়ে কোরআন তেলাওয়াত ও দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়েছে। ###

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button