বরিশাল বিভাগের সংবাদ

রাজাপুরে ৬ মৌসুমি জেলের জেল-জরিমানা

এস এম রেজাউল করিম, ঝালকাঠি : ঝালকাঠির রাজাপুরে ইলিশ মাছ আহরন নিষিদ্ধ সময়ে সরকারের নিধেষ অমান্য করে বিষখালী নদীতে মাছ ধরার অপরাধে ৬ মৌসুমি জেলের জেল-জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সকালে উপজেলার নাপিতের হাট ও বাদুলতলা সংলগ্ন বিষখালী নদীতে অভিযান চালিয়ে এ দন্ডপ্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলো উপজেলার পশ্চিম বাদুরতলা গ্রামের মো. কাওসার হাওলাদার (৩৬), পুকুরিজানা গ্রামের মো. রাসেল শরীফ (২০), পার্শ্ববর্তী ঝালকাঠি সদর উপজেলার দেইরি গ্রামের মো. ফোরকান মাঝি (২৬), মো. খোকন ফরাজী (৩২), মো. আনিছ হাওলাদার (৪৮), মো. কাইয়ুম (৩৮)।

রাজাপুর উপজেলা মৎস্য অফিস সূত্রে জানাগেছে, ইলিশ প্রজনন মৌসুমে সরকারি নিশেধাজ্ঞা অমান্য করে নাপিতের হাট ও বাদুলতলা সংলগ্ন বিষখালী নদীতে মা ইলিশ শিকারের সময় তাদের আটক করে ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের কাছ থেকে ২ হাজার মিটার কারেন্ট জাল ও ১০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। পরে ফোরকান, খোকন, আনিছ ও কাওসারকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড এবং রাসেল ও কাইয়ুমকে ১৫ হাজার টাকা জমিরানা করে ভ্রাম্যমাণ আদালত।

রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোঃ সোহাগ হাওলাদার বলেন, নিশেধাজ্ঞা অমান্য করে বিষখালী নদীতে মা ইলিশ শিকারের অপরাধে ৬ দন্ডপ্রদান করা হয়েছে। অভিযান অব্যাহত রয়েছে।

 

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button