সারাদেশের সংবাদ

কলাপাড়ায় গনমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা

এ এম মিজানুর রহমান বুলেট, কলাপাড়া : পটুয়াখালীর কলাপাড়ায় গনমাধ্যমকর্মীদের সঙ্গে শিশু ও মানব পাচার রোধে জেন্ডার ও শিশু সংবেদনশীল সংবাদ পরিবেশনা ও প্রতিবেদন প্রস্তুত বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১১ টায় পৌর শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মিলনায়তনে পিসিটিএসসিএন কনসরটিয়াম এ সভার আয়োজন করে। সাংবাদিক মেজবাহ উদ্দিন মাননুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কলাপাড়া প্রেসক্লাব সভাপতি মো. হুমায়ূন কবির। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক জীবন কুমার মন্ডল, বিশ্বাস শিহাব পারভেজ মিঠু, নেছার উদ্দিন আহমেদ টিপু, জসীম পারভেজ, মো.ওমর ফারুক প্রমূখ।
বক্তারা শিশুদের জন্য প্রতিটি গনমাধ্যমে আলাদা কর্ণারের ব্যবস্থা রাখা, শিশু বিষয়ক ঘটনাগুলো ফলোয়াপে রাখা, আদালতে শিশু ও নারীদের জন্য আলাদা কক্ষ রাখাসহ শিশু পাচার ও শিশু অধিকার লংঘনের বিষয় নিয়ে আলোচনা করেন। এছাড়া শিশু ও মানব পাচার রোধে সরকার, এনজিও সংগঠনসহ সংবাদকর্মীদের করনীয় বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পিসিটিএসসিএন সিপিডি প্রকল্প সমন্বয়কারী মো.শরীফুল্লাহ রিয়াজ।
সভায় কলাপাড়া প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, রিপোর্টার্স ক্লাবের সদস্যসহ বিভিন্ন প্রিন্ট ও ইটেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। ###

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button