জাতীয় সংবাদ

বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা অসুস্থ

এইচ আর সুমন, ভোলা : বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগম (৯৬) গুরুতর অসুস্থ হয়ে ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন। গত মঙ্গলবার (১৮ আগস্ট) সকালে তাকে ভোলা হাসপাতালে ভর্তি করা হয়। জানা গেছে, মালেকা বেগম বাধ্যকজনিত রোগে ভুগছিলেন। মঙ্গলবার অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন তাকে ভোলা হাসপাতালে ভর্তি করান। বর্তমানে তিনি ভোলা হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. তৈয়বুর রহমানের তত্ত্বাবধানে আছেন।  ডা. তৈয়বুর রহমান  বলেন, বীরমাতা মালেকা বেগমের পা ফুলে গেছে, তার কিডনিতে সমস্যা ও রক্তশূন্যতা রয়েছে। তার প্রেসার কম এবং শ্বাসকস্ট সমস্যা রয়েছে। আমরা তাকে চিকিৎসা দিয়ে যাচ্ছি। তবে তাকে ঢাকায় নিয়ে উন্নত চিকিৎসা করাতে হবে।

বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের ভাইয়ের ছেলে অধ্যক্ষ মো. সেলিম আহমেদ লিটন  বলেন, সোমবার (১৭ আগস্ট) রাত থেকে বীরমাতা অসুস্থতায় ভুগছিলেন। মঙ্গলবার সকালে তাকে ভোলা হাসপাতালে ভর্তি করা হয়। তবে তার অবস্থার উন্নতি হয়নি। এয়ার অ্যাম্বুলেন্সে করে দ্রুত তাকে ঢাকা নিয়ে যেতে হবে। এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন।

১৯৪৭ সালের ১৬ ডিসেম্বর ভোলার দৌলতখান উপজেলার হাজীপুর গ্রামে জন্মগ্রহণ করেন বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল। বাবা হাবিবুর রহমান ছিলেন হাবিলদার। ১৯৮২ সালে মেঘনা নদীর ভাঙনে দৌলতখানের বাড়িটি বিলীন হয়ে গেলে সদরের মৌটুপী গ্রামে চলে আসেন তার পরিবারের সদস্যরা। বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন সেখানে ৯২ শতাংশ জমিতে ‘শহীদ স্মরণিকা’ নামে একতলা পাকা ভবনটি নির্মাণ করে পরিবারটিকে পুনর্বাসন করেছে। প্রয়াত হাবিলদার হাবিবুর রহমানের দুই ছেলে ও তিন মেয়ের মধ্যে মোস্তফা কামাল ছিলেন সবার বড়।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button