রাজনীতির সংবাদ

উলানিয়ায় নির্বাচন স্থগিত হলেও থামছে না সংঘর্ষ

স্টাফ রিপোর্টার : বরিশালের মেহেন্দিগঞ্জের উলানিয়া উত্তর ও দক্ষিণ ইউপি নির্বাচন স্থগিত হলেও সংঘর্ষ থামছে না। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে দক্ষিণ উলানিয়ার পশ্চিম সুলতানী ও যাদুয়া গ্রামে স্থগিত হওয়া ইউপি নির্বাচনের নৌকা ও আনারস (বিদ্রোহী) প্রার্থীর সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে নৌকা প্রতীকের সমর্থকদের ১৯ বসত ঘর, দু’ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর সহ ধারালো অস্ত্রের আঘাতে ২০ জন আহত হয়।

আহতের মধ্যে আলমগীর মাঝি (৪০) ও মিরাজ সিকদারকে (২২) গুরুতর অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থগিত হওয়া দক্ষিণ উলানিয়ার নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা যুবলীগ নেতা কাজী আব্দুল হালিম মিলন চৌধুরী জানান, স্থগিত হওয়া নির্বাচনে তার প্রতিপক্ষ বিদ্রোহী প্রার্থী রুমা সরদারের সমর্থকরা অতর্কিত এ হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর সহ ধারালো অস্ত্র-সস্ত্র দিয়ে তার সমর্থকদের কুপিয়ে জখম করেছে। তিনি জানান কর্মীদের চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে পুলিশকে বিষটি অবহিত করা হয়েছে। বিদ্রোহী প্রার্থী রুমা সরদারের মোবাইল ফোনে ফোন দেয়া হলে তিনি বার বার কেটে দেন।

মেহেন্দিগঞ্জ থানার ওসি আবিদুর রহমান জানান, দক্ষিণ উলানিয়ায় দু’ গ্রুপের সংঘাতের খবর পেয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘাতের ঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। ওসি জানান তিনি জানতে পেরেছেন হামলায় আহত দু’জনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল এবং দু’জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।

উলেøখ্য মেহেন্দিগঞ্জ উপজেলার নবগঠিত উত্তর ও দক্ষিণ উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন ভোট গ্রহনের চার দিন পূর্বে স্থগিত হলেও সংঘাত থামছে না। ১০ ডিসেম্বর ভোট গ্রহনের কথা থাকলেও রবিবার (৬ ডিসেম্বর) নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ এর উপ-সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত আদেশে উলানিয়া ইউনিয়ন পরিষদ বিভক্তিকরণের বিষয়ে দায়েরকৃত হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নিষ্পপ্তি না হওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেন।

নির্বাচন স্থগিত হলেও গত কয়েক দিন ধরে চলমান সংঘাত কোনো ভাবেই থামানো যাচ্ছে না। সেখানকার বিবাদমান আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতারা বিভক্ত হয়ে সংঘাতে জড়াচ্ছে।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button