বরিশাল বিভাগের সংবাদ

বরগুনার বীর মুক্তিযোদ্ধা আবদুস সাত্তার খান আর নেই

বরগুনার বীর মুক্তিযোদ্ধা আবদুস সাত্তার খান আর নেই

সঞ্জীব দাস, বরগুনা : বীর মুক্তিযোদ্ধা আব্দুস সত্তার খান আজ আর আমাদের মাঝে নেই। সোমবার সন্ধ্যা ছয়টায় ঢাকার কুর্মিটোলা হাসপাতলে নিউমোনিয়া আক্রান্ত হয়ে তিনি আইসিওতে মৃত্যুবরণ করেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আবদুস সাত্তারের নেতৃত্বে ৩ নভেম্বর বরগুনা হানাদার মুক্ত হয়েছিল।
এই বীর মুক্তিযোদ্ধা ১৯৭১সালের ৩ নভেম্বর তার সঙ্গীয় মুক্তিযোদ্ধাদের নিয়ে ফজরের আজান কে সংকেত হিসেবে গ্রহণ করে বরগুনার বিভিন্ন এলাকা থেকে পাক হানাদার বাহিনীর উপর একযোগে আক্রমন করে। সেদিন তার নেতৃত্বে রাজাকাররা বরগুনায় আত্মসমর্পণ করেছিল।
আব্দুস ছাত্তারের বাড়ি বরগুনা জেলার বেতাগী উপজেলার কালিকা বাড়ি এলাকায়। বেশ কিছুদিন আগে তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ঢাকা কুর্মিটোলা হাসপাতালে ভর্তি হন।
তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পর্যবেক্ষণের জন্য আইসিওতে স্থানান্তর করা হয়। সোমবার সন্ধ্যা ৬ টায় তিনি কুর্মিটোলা হাসপাতালের আইসিইউতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।
এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে বরগুনা ১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বরগুনা ২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ পুলিশ সুপার মারুফ হোসেন বরগুনা প্রেসক্লাবের সভাপতি এডভোকেট সঞ্জীব দাস মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডারস ফোরাম সভাপতি আনোয়ার হোসেন মনোয়ার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button