বরিশাল জেলার সংবাদ

দরিদ্রদের মাঝে ভ্যান বিতরণ

নিজস্ব প্রতিবেদক : করোনা পরিস্থিতিতে হতদরিদ্র জনগণকে শুধু চাল-ডাল সহায়তা নয়, তাদের স্বনির্ভর করার উদ্যোগ নিয়েছে বরিশাল জেলা প্রশাসন।

কারোনাকালে ৩৫ জন হতদরিদ্র মানুষকে সাবলম্বী করতে তাদের মাঝে সরকারি-বেসরকারি উদ্যোগে ভ্যান বিতরণ করা হয়েছে। একই সাথে তাদের প্রত্যেকের হাতে শীত কাপড়, মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার তুলে দেওয়া হয়।
মুজিববর্ষ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসন চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের ভ্যানসহ অন্যান্য উপহার সামগ্রী তুলে দেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক তৌহিদুজ্জামান পাভেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আল-মামুন তালুকদার। বক্তব্য রাখেন উন্নয়ন সংস্থা আভাসের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল ও কাজী জাহাঙ্গীর কবিরসহ অন্যান্যরা।

৩৫টি ভ্যানের মধ্যে ১৫টি সমাজসেবা অধিদপ্তর কর্তৃক এবং ২০টি ভ্যান দেওয়া হয়েছে উন্নয়ন সংস্থাগুলোর আর্থিক সহায়তায়। ভ্যান পেয়ে খুশী হতদরিদ্ররা। এর মাধ্যমে তারা সাবলম্বী হতে পারবে এবং পরিবারের আর্থিক অনটন ঘুচবে বলে আশা করেন তারা।

এদিকে, একটি মামলায় এক বছরের সাজাভোগের পর মুক্তি পাওয়া নলছিটির অসহায় ২ কন্যা সন্তানের মাকে একই অনুষ্ঠানে একটি সেলাই মেশিন প্রদান করে জেলা প্রশাসন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button