রাজনীতির সংবাদ

আগামীকাল সাবেক হুইপ সৈয়দ শহীদুল হক জামালের প্রথম মৃত্যুবার্ষিকী

মো. সুজন মোল্লা,বানারীপাড়া : আগামীকাল ১৮ মার্চ বৃহস্পতিবার জাতীয় সংসদের বিএনপি দলীয় সাবেক হুইপ ও বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির সাবেক চেয়ারম্যান সৈয়দ শহীদুল হক জামালের প্রথম মৃত্যুবার্ষিকী।

এ উপলক্ষে সকালে ঢাকার আজিমপুর গোরস্থানে তার কবরে পুষ্পার্ঘ অর্পণ, জিয়ারত, ফাতেহাপাঠ এবং বাদ জোহর হলিফ্যামিলি হাসপাতাল, মগবাজার চৌরাস্তা ও বাজার রেলগেট জামে মসজিদ ও বরিশালের বানারীপাড়ার লবনসাড়া গ্রামের নিজ বাড়ির জামে মসজিদে তার রুহের মাগফেরাত কামনায় দোয়া-মিলাদের আয়োজন করা হয়েছে।

একই দিন বাদ আসর ক্যান্টমেন্টের ‘আল্লাহু’ জামে মসজিদে ও ১৯ মার্চ শুক্রবার বাদ জুমা হাইকোর্ট মাজার জামে মসজিদে দোয়া-মিলাদ অনুষ্ঠিত হবে। উক্ত দোয়ানুষ্ঠানে তার স্বজন ও শুভাকাঙ্খীসহ সর্বস্তরের সবাইকে অংশগ্রহণ করে প্রয়াত এ মাটি ও মানুষের নেতার রুহের মাগফেরাত কামনার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

প্রসঙ্গত সাবেক হুইপ সৈয়দ শহীদুল হক জামাল সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় ২০২০ সালের ১৮ মার্চ বুধবার বাংলাদেশ সময় সকাল ৯টা ২০ মিনিটে মৃত্যুবরণ করেন। ওই দিন রাতে তার লাশ দেশে নিয়ে আসা হয় এবং ১৯ মার্চ বৃহস্পতিবার বাদ আসর ঢাকা ক্যান্টনমেন্টের ‘আল্লাহু’ জামে মসজিদ প্রাঙ্গনে জানাজা শেষে তাকে আজিমপুর গোরস্থানে মায়ের কবরের পাশে চির নিদ্রায় শায়িত করা হয়।

উল্লেখ্য সৈয়দ শহীদুল হক জামাল ১৯৯১, ১৯৯৬ (১৫ফেব্রুয়ারী) ও ২০০১ অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে বরিশালের বানারীপাড়া সংযুক্ত পিরোজপুরের স্বরূপকাঠি আসনে বিএনপির টিকিটে তিন বার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা,মেহেরপুর ও পিরোজপুর জেলার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ও জাতীয় সংসদের হুইপ ছিলেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button